×

বিনোদন

দুই বছর পর মঞ্চে ফিরছেন কৃষ্ণকলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২১, ০৪:০৮ পিএম

দুই বছর পর মঞ্চে ফিরছেন কৃষ্ণকলি

সঙ্গীতশিল্পী কৃষ্ণকলি ইসলাম

দুই বছর পর মঞ্চে ফিরছেন কৃষ্ণকলি

শুক্রবার (৮ অক্টোবর) রাজধানীর পরীবাগে অবস্থিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রে গান গাইবেন কৃষ্ণকলি। সঙ্গে থাকবে তার দল ‘গানের দল ও কৃষ্ণকলি’।

জানা গেছে, এক সময়ের আলোচিত সংগীতশিল্পী কাজী কৃষ্ণকলি ইসলাম দুই বছর পর আবার ফিরছেন মঞ্চে। তবে গেল পাঁচ বছরে খুব একটা কাজ করতে দেখা যায়নি এই শিল্পীকে।

সংবাদমাধ্যমকে কৃষ্ণকলি জানান, তার সঙ্গে গান করবেন অর্ক, আহনাফ, রাতুল ও শুভ। এখন পর্যন্ত রেকর্ড হয়নি এমন গানগুলোই তারা এ অনুষ্ঠানে গাইবেন।

এ আয়োজনে সংগীতশিল্পীরা ছাড়াও গাইবেন কফিল আহমেদ, আহমেদ বাবলু, লীলা ব্যান্ড, কাকতাল, নিষিদ্ধ ও গঙ্গাফড়িং। সংগীত আয়োজনের এ অনুষ্ঠানটি শুরু হবে বিকেল ৫টায়।

কৃষ্ণকলির অ্যালবামগুলো ছিল জনপ্রিয় ও ব্যবসাসফল। শিল্পী হিসেবে তিনি পেয়েছেন গ্রহণযোগ্যতা ও খ্যাতি। ২০০৭ সালে ‘সূর্যে বাঁধি বাসা’ অ্যালবামটি দিয়ে আত্মপ্রকাশ করেন তিনি। এর পর বোদ্ধা শ্রোতাদের মনোযোগ পেয়েছিলেন কৃষ্ণকলি। ২০১১ সালে প্রকাশিত হয় দ্বিতীয় একক অ্যালবাম ‘আলোর পিঠে আঁধার’। এর পর বুনোফুল’ নামে পরে আরও ‍দুটি অ্যালবাম প্রকাশ করেন তিনি।

তবে সবচেয়ে বেশি আলোচনায় আসেন ২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ চলচ্চিত্রের ‘যাও পাখি বল তারে’। নিজের লেখা ও সুর করা ওই গানটি কৃষ্ণকলি গেয়েছিলেন চন্দনা মজুমদারের সঙ্গে।

২০১০ সালে ‘মনপুরা’ সিনেমায় ‘যাও পাখি বল তারে’ গানটির জন্য শিল্পী চন্দনা মজুমদারের সঙ্গে যৌথভাবে শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী হিসেবে পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া তিনি মেরিল-প্রথম আলো পুরস্কারও পেয়েছেন এ শিল্পী।

২০১৬ সালে তিনি তার চতুর্থ একক অ্যালবামের কাজ শুরু করলেও তা আর প্রকাশ পায়নি। তবে এরই মাঝে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘স্বপ্নজাল’ চলচ্চিত্রে ‘থেমে থাকে উদাস দুপুর’ গান করে জিতেছেন ভক্তদের মন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App