×

খেলা

পুরনো লক্ষ্যেই অটল পাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ০৭:৩৫ পিএম

পুরনো লক্ষ্যেই অটল পাপন

টানা চতুর্থবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন।

পুরনো লক্ষ্যেই অটল পাপন

টানা চতুর্থবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন।

টানা চতুর্থবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। এর আগে বিসিবির সভাপতি দায়িত্ব পালনকালে পাপন জানিয়েছিলেন র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উন্নতির কথা। সেবার তিনি বাংলাদেশকে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাঁচে ওঠানোর প্রত্যাশা ব্যক্ত করেছিলেন। এছাড়া টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটেও ধারাবাহিক উন্নতির কথা বলেছিলেন পাপন। চতুর্থ মেয়াদে নির্বাচিত হয়ে তার মুখে নতুন কোন প্রত্যাশার কথা শোনা যায়নি। একই রকম ইচ্ছার কথাই পুনর্ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে নতুন মেয়াদে বোর্ড সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন নাজমুল হাসান। সরকারের মনোনয়নে ২০১২ সালের অক্টোবরে প্রথমবার বিসিবি সভাপতির দায়িত্ব গ্রহণ করেন পাপন। এরপর ২০১৩ সালে অক্টোবরের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। ২০১৭ সালের নির্বাচনে আবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড সভাপতি হন। সেপ্টেম্বরে তার নেতৃত্বাধীন কমিটির মেয়াদ শেষ হয়। এদিকে এই বারই পাপন প্রথমবার পরিচালনা পর্ষদে নির্বাচন করে তার পুরনো মসনদে বসেছেন। পরিচালনা পরিষদের নির্বাচনে ক্লাব ক্যাটাগরি থেকে ৫৭ ভোটের মধ্যে নাজমুল হাসান যৌথভাবে সর্বোচ্চ ৫৩ ভোট পেয়েছেন। তবে সভাপতি পদে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে কেউ দাঁড়াননি। এদিকে বিসিবি পরিচালনা পর্ষদে ২৩ পদে আগের ১৭ জনের সঙ্গে নতুন করে নির্বাচিত হয়েছেন ৬ প্রার্থী।

বিসিবি পরিচালনা পর্ষদে ছয় নতুন মুখের মধ্য ক্যাটাগরিতে-১ নির্বাচিত হয়েছেন থেকে তানভির আহমেদ টিটু। ক্যাটাগরি-২ থেকে নির্বাচিত হয়েছেন ইফতেখার রহমান মিঠু, ওবেদ রশিদ নিযাম, ফাহিম সিনহা, সালাউদ্দীন চৌধুরী ও মনজুরুল আলম চৌধুরী। এর আগে বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিসিবির সংবাদ সম্মেলন কক্ষে নাজমুল হাসান বলেন, আসলে এর আগেও বলেছি, বর্তমান যে পরিস্থিতি সেখানে তিন ফরম্যাটের মধ্যে শুধু ওয়ানডেতে বাংলাদেশ মোটামুটি ভালো। সাত নম্বরে এসেছি। দুটি বিশ্বকাপ জয়ী দলের ওপরে আছি, শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজ। তারা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। তাদের উপরে এখন পর্যন্ত আছি।

নতুন করে পুরোনো লক্ষ্যের কথা জানিয়ে পাপন বলেন, আমাদের পরবর্তীতে টার্গেট অবশ্যই পাঁচে যাওয়া। পাঁচ নম্বরে যেতে পারি ওই জায়গায় যাওয়ার জন্য যে কাজ করতে হবে, সেটা যদি করে যেতে পারি তাহলে সহজে আমাদেরকে কেউ নিচে নামতে পারবে না। এজন্য শক্তিশালী অনেক প্রতিপক্ষ আছে, তাদের উপরে আমাদের উঠতে হবে। এখন পর্যন্ত যে সফলতা পেয়েছি এটা ধরে রাখার জন্য অনেক কিছু করতে হবে। এটাই বাস্তবতা। টেস্ট ও টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে বোর্ড প্রধান বলেন, টি-টোয়েন্টিতে আমাদের অবস্থান অবশ্যই কোনোভাবে ভালো না, ছিলও না। টি-টোয়েন্টি ও টেস্টে উন্নতি করার সুযোগ রয়েছে। আমাদের করতেও হবে। টি-টোয়েন্টিতে সমস্যা হচ্ছে, এটা পাওয়ার গেম। আমাদের ব্যাটিংয়ে সেই পাওয়ারটা রপ্ত করতে পেরেছি বলে মনে হয় না। আমরা ওতো ভালো না। তবে একেবারেই যে খারাপ তা না। ভালো করার জন্য যেটা দরকার, সেটা নেই। আসলে বোলিং, ফিল্ডিং, ব্যাটি তিনটা বিভাগেই উন্নতি দরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App