×

জাতীয়

জঙ্গি সন্দেহে জেলে থাকা দুই শিক্ষার্থীর পরীক্ষা নিল জবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ০৬:৫৩ পিএম

জঙ্গি সন্দেহে জেলে থাকা দুই শিক্ষার্থীর পরীক্ষা নিল জবি

প্রতীকি ছবি

সশরীরে বিভিন্ন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষার মধ্য দিয়ে দীর্ঘ দেড় বছরের বেশি সময় (৫৬৮ দিন) পরে শিক্ষার্থীদের পদচারণায় মুখোরিত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ২২ বিভাগে সেমিস্টার পরীক্ষা নেয়া হয়। এ ছাড়া আদালতের নির্দেশে কারাগার থেকে দুজন শিক্ষার্থীর পরীক্ষা নেয়া হয়েছে বলে ভোরের কাগজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনেই এ পরীক্ষা নেয়া হয়েছে। দ্রুত পরীক্ষা শেষ করতে বন্ধের দিনেও পরীক্ষা নেয়া হবে। এছাড়া কারাগারে থাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থী পরীক্ষা দিতে আদালতে আবেদন করেছিল। আদালত তাদের আবেদন মঞ্জুর করে পরীক্ষা নিতে নির্দেশ দিলে কেরাণীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে দুইজন শিক্ষক গিয়ে তাদের পরীক্ষা নেন।

শিক্ষার্থীদের জেলগেটে পরীক্ষা নেওয়ার বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক নুরুল আমীন বলেন, আদালতের নির্দেশে ও বিশ্ববিদ্যালয়ের আদেশে দুজন শিক্ষার্থীর পরীক্ষা নেয়ার জন্য বৃহস্পতিবার দুজন শিক্ষককে জেলখানায় পাঠানো হয়। শিক্ষার্থী দুজন চতুর্থ বর্ষের দ্বিতীয় সেমিস্টারের পরীক্ষা দিয়েছে।

জানা যায়, গত বছরের ৪ মার্চ রাত আটটা ৪৫ মিনিটে সূত্রাপুরের সুভাষ বোস এভিনিউ থেকে হিযবুত তাহরির সদস্য সন্দেহে আতিকুর রহমান ও মাকসুদুর রহমান নামের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে গ্রেফতার করে সূত্রাপুর পুলিশ। তবে গ্রেপ্তারের সময় ওই দুই শিক্ষার্থী দাবি করে তারা এর সাথে জড়িত নন। তারা কেবল একাডেমিক আলোচনা করছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App