তিনদিন ইন্টারনেট সেবা বিঘ্নিত হলে বিল দিতে হবে না

আগের সংবাদ

ভারতকে রুখে দিল দুর্বল শ্রীলঙ্কা

পরের সংবাদ

হংকংয়ের উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১০:২৩ অপরাহ্ণ

বুধবার (৬ অক্টোবর) এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের পর্দা উঠেছে। এই উৎসবে দেখানো হবে আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি। এর পরেই যাত্রা শুরু হবে হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে। এ উৎসবের ‘নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড’ বিভাগে প্রতিযোগিতা করবে সিনেমাটি।

গত ২৭ অক্টোবর শুরু হচ্ছে হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হচ্ছে। উৎসবে আরও ছয়টি সিনেমার ‘নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ড’ বিভাগে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। প্রতিযোগিতা ছাড়াও ছবিটির হবে দুটি প্রদর্শনী। ১৯ দেশের অংশগ্রহণে হংকং এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শেষ হবে ১৪ নভেম্বর। এ উৎসবে এবার অংশ নিচ্ছে মোট ৭০টি সিনেমা।

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আঁ সার্তে রিগা’ বিভাগে অংশ নেয় ‘রেহানা মরিয়ম নূর’। এরপর এটি প্রদর্শিত হয়েছে মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এ ছাড়া দেখানো হয়েছে ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে। বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে ছবির গল্প। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

এদিকে দেশে মুক্তির জন্য ইতিমধ্যে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। গত মাসে ছবির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু জানিয়েছেন, সব ঠিক থাকলে অক্টোবর মাসের শেষ সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে পাবেন বাংলাদেশের দর্শকেরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়