নতুন গোয়েন্দা প্রধান নিয়োগ দিল পাকিস্তান

আগের সংবাদ

আবরার হত্যার দুই বছর: ছেলের হত্যার বিচারের প্রতীক্ষায় মা

পরের সংবাদ

শুক্র-শনিবার নিয়োগ পরীক্ষা নেবে না পিএসসি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১২:৪৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১২:৪৭ পূর্বাহ্ণ

নিয়োগ পরীক্ষায় প্রার্থীরা যাতে সঠিকভাবে অংশ নিতে পারেন, সে কারণে আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা শুক্র ও শনিবার নেয়া হবে না বলে জানিয়েছে বাংলাদেশ সরকারী কর্মকমিশন (পিএসসি)। বুধবার গণমাধ্যমকে এসব কথা জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসাইন।

সাংবাদিকদের সোহরাব হোসাইন বলেন, আমরা দেখেছি, এক দিনে ১৪টি নিয়োগ পরীক্ষা হচ্ছে। এটি আগে কখনো হতে দেখা যায়নি। করোনার বিশেষ পরিস্থিতির কারণে এ নিয়োগজট হয়েছে, এটা সাময়িক।

কয়েক সপ্তাহ পর এই জট কমে আসবে বলে মনে করছেন সোহরাব হোসাইন। এ জন্য আপাতত নতুন কোনো নিয়োগ পরীক্ষা শুক্র ও শনিবার নেয়া হবে না বলে জানান তিনি। সোহরাব বলেন, আগামী শুক্রবার বিসিএস নন-ক্যাডার ক্র্যাফট ইনস্ট্রাক্টর পদের পরীক্ষাও পিছিয়ে দিয়েছে পিএসসি। এ পরীক্ষা আগামী ১৪ অক্টোবর বিকেল তিনটা থেকে বিকেল চারটায় অনুষ্ঠিত হবে।

সোহরাব হোসাইন আরও বলেন, শুক্র-শনিবার পরীক্ষা না নেয়ার চিন্তা আমাদের রয়েছে, তবে কতটুকু পারব জানি না। নতুন বিজ্ঞপ্তিগুলোয় আপাতত এই দুই দিন পরীক্ষা না রাখার চেষ্টা করব।

আগামী শুক্রবার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বিসিএসআইআর, সিভিল এভিয়েশন অথরিটি, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স, বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেড, সাধারণ বীমা করপোরেশন, পিএসসির নন-ক্যাডার, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, কৃষি উন্নয়ন করপোরেশন, ধান গবেষণা ইনস্টিটিউট, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে বিভিন্ন পদে চাকরির পরীক্ষার সূচি প্রকাশিত হয়েছে।

এর মধ্যে কোনো কোনো পরীক্ষা শুক্রবার একই সময়ে পড়েছে। তিতাস গ্যাসের সহকারী ব্যবস্থাপক (জেনারেল) পদের নিয়োগ পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টায়। একই সময়ে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী পরিচালক (প্রশাসন) পদের পরীক্ষাও।

এ ছাড়া আরও কয়েকটি প্রতিষ্ঠানের মধ্য তিতাসের সকাল ১০টা থেকে বেলা ১১টা, বিসিএসআইআরের বেলা ১১টা থেকে, সিভিল এভিয়েশনের বেলা সাড়ে তিনটা থেকে, পল্লী বিদ্যুতের সকাল ১০টা থেকে বেলা ১১টা, পিএসসির বেলা তিনটা থেকে, এনএসআইয়ের সকাল সাড়ে ১০টা, বাংলাদেশ গ্যাস ফিল্ডসের সাড়ে বেলা তিনটা থেকে বিকেল সাড়ে চারটা, সাধারণ বীমার বেলা সাড়ে তিনটা থেকে বিকেল সাড়ে চারটা, জালালাবাদ গ্যাসের বেলা তিনটা থেকে বিকেল চারটা, বিএডিসির সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা, ধান গবেষণা ইনস্টিটিউটের আড়াইটা থেকে, পিডিপি সকাল ৯টা থেকে ১০টা এবং বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা আছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়