রাঙ্গামাটিতে অস্ত্র, গুলি ও মাদকসহ আটক ৭

আগের সংবাদ

প্রাথমিক সমাপনী পরীক্ষা বাতিলের প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে

পরের সংবাদ

মুনিয়া ধর্ষণ-হত্যা মামলা

রিমান্ড শেষে কারাগারে মডেল পিয়াসা

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ৮:২৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ৮:২৯ অপরাহ্ণ

রাজধানীর গুলশানের কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণ ও হত্যা মামলার অন্যতম আসামি আলোচিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসাকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত এ আদেশ দেন।

এর আগে এদিন রিমান্ড শেষে পিয়াসাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, এ মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে প্রধান আসামি করে আনভীরের বাবা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, আনভীরের মা আফরোজা বেগম, আনভীরের স্ত্রী সাবরিনা, সাইফা রহমান মীম, বাড়িওয়ালা শারমিন এবং ইব্রাহীম আহমেদ রিপনকে আসামি করা হয়। মামলাটি গত ৬ সেপ্টেম্বর মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া আদালতে বাদী হয়ে দায়ের করেন।

মোসারাত জাহান মুনিয়া

এজাহারে পিয়াসার বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়, ২০১৯ সালে জুন মাসে আসামি আনভির মুনিয়ার রূপলাবণ্যে মোহিত হয়ে এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে কলেজ হোস্টেল থেকে বনানীস্থ মাসিক ৬৫ হাজার টাকা ভাড়া বাসায় নিয়ে আসে। এরপর সাত-আট মাস ধরে তাকে ধর্ষণ করে। বিষয়টি জানাজানি হয়ে গেলে আসামীর মা ও বাবা মডেল পিয়াসার মাধ্যমে ভিকটিমকে তাদের বাসায় ডেকে এনে অবিলম্বে তাকে ঢাকা ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। অন্যথা হত্যার হুমকি দেয়। পরে বিয়ের আশ্বাস দিয়ে একাধিকবার ধর্ষণ করা হয় মুনিয়াকে। আনভিরসহ বাকি আসামিরা পরস্পর যোগসাজশে হত্যা করেছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছ।

গত ১ আগস্ট রাতে পিয়াসার বারিধারার বাসায় অভিযান চালিয়ে মদ, ইয়াবাসহ তাকে আটক করে ডিবি পুলিশ। পরদিন তার বিরুদ্ধে করা তিন থানার তিনটি মাদক মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে তাকে কারাগারে আটক রাখা হয়। এরপর মুনিয়া হত্যা মামলা করা হয়। তবে গত ৩০ সেপ্টেম্বর এই মাদকের তিন মামলার দুটিতে জামিন পান পিয়াসা।

আর- আরএ / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়