জঙ্গি সন্দেহে জেলে থাকা দুই শিক্ষার্থীর পরীক্ষা নিল জবি

আগের সংবাদ

সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের ফ্লাইট শুরু

পরের সংবাদ

ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ

কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইয়ের পরবর্তী ম্যাচে আগামী শুক্রবার (৮ অক্টোবর) মাঠে নামছে আর্জেন্টিনা। এদিন তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে। বাংলাদেশ সময় ভোর পাঁচটায় শুরু হবে ম্যাচটি। অপরদিকে একই দিনে মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় ভোর পাঁচটা ৩০ মিনিটে ব্রাজিল খেলবে লাতিন আমেরিকার সবচেয়ে দুর্বল দল ভেনেজুয়েলার বিপক্ষে।

ক্লাব ফুটবল শেষে এখন চলছে আন্তর্জাতিক ফুটবলের বিরতি। আর এ বিরতিতে আর্জেন্টিনা ও ব্রাজিল সমান তিনটি করে ম্যাচ খেলবে। ৮ অক্টোবরের পর ১১ অক্টোবর ও ১৫ অক্টোবর পরবর্তী দুটি ম্যাচ খেলবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের এ তিন ম্যাচ খেলার জন্য ইতোমধ্যেই নিজ দেশের দলের সঙ্গে যোগ দিয়েছেন ফুটবলাররা। তারা সবাই অনুশীলনও সেরেছেন।

বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামার আগে অনুশীলনে ঘাম ঝরান আর্জেন্টিনার লিওনেল মেসি

এর আগে সেপ্টেম্বরের শুরুর দিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলে লাতিন আমেরিকার দেশগুলো। সেবার ব্রাজিলের সেরা খেলোয়াড়রা খেলতে পারেননি। কারণ ব্রাজিলের বেশিরভাগ খেলোয়াড় খেলে থাকেন ইংলিশ প্রিমিয়ার লিগে। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ সে সময় আটজন ব্রাজিলীয় খেলোয়াড়কে ছাড়েনি। কারণ ব্রাজিলে খেলতে গেলে তাদের এসে কোয়ারেন্টাইনে থাকতে হতো। কিন্তু এবার আর এ সমস্যা নেই।

তবে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো এবার চেয়েছিল ব্রাজিলের খেলোয়াড়রা যেন বিশ্বকাপের বাছাইয়ের তিনটি ম্যাচের মধ্যে দুটি ম্যাচ খেলে ইংল্যান্ডে ফিরে আসে। তবে ব্রাজিল সাফ জানিয়ে দিয়েছে তারা তাদের খেলোয়াড়দের তিনটি ম্যাচ শেষ না হওয়ার আগে ছাড়বে না। ব্রাজিলের আগে আর্জেন্টিনাও জানিয়ে দিয়েছিল প্রিমিয়ার লিগে যারাই খেলে থাকেন তারা সবাই এবারের তিনটি বাছাইয়ের সবগুলো ম্যাচ খেলে এরপর ক্লাবের সঙ্গে যোগ দেবেন।

এদিকে বর্তমানে লাতিন আমেরিকার বিশ্বকাপ বাঁছাইয়ের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ব্রাজিল। তারা আট ম্যাচ খেলে আটটিতেই জয় তুলে নেয়। অপরদিকে আর্জেন্টিনা আট ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে। তারাও ব্রাজিলের মতো কোন ম্যাচে হারেনি। আর্জেন্টিনা এখন পর্যন্ত টানা ২১ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে।

আর- আই / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়