দেড় বছর পর শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত জবি

আগের সংবাদ

পেটের ভেতর এক কেজির বেশি পেরেক!

পরের সংবাদ

পানামা জঙ্গল পাড়ি দিতে গিয়ে ৫০ জনেরও বেশির প্রাণহানি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ২:৫৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ২:৫৬ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রে পৌঁছানোর লক্ষ্যে পানামা জঙ্গল পাড়ি দিতে গিয়ে চলতি বছরের প্রথম থেকে এ পর্যন্ত ৫০ এরও বেশি অভিবাসন প্রত্যাশী প্রাণ হারিয়েছে।

পানামার প্রসিকিউটর কার্যালয় বুধবার এ কথা জানায়। খবর বাসসের।

দেশটির দ্য ইনস্টিটিউট অব ফরেনসিক মেডিসিন এন্ড ফরেনসিক সায়েন্সস অব পানামা দারিয়েন প্রদেশে বিভিন্নভাবে ৫৩ অভিবাসন প্রত্যাশীর মৃত্যুর কথা নথিভুক্ত করেছে।

গত বছরের তুলনায় এ সংখ্যা অনেক বেশি। পানামা ও কলম্বিয়া সীমান্তবর্তী এই দারিয়েনে জঙ্গল পাড়ি দিতে গিয়ে গত বছর ২০ থেকে ৩০ জন প্রাণ হারিয়েছিল।

জোসে ভিনসেন্টে পাসার বলছেন, প্রানহানির এ সংখ্যা বেড়ে যাওয়াই স্বাভাবিক। কারণ ২০১২ সালে দারিয়েন গ্যাপ দিয়ে অভিবাসন প্রত্যাশীদের যাতায়াত বেড়ে গেছে।

উল্লেখ্য এই জঙ্গলপথ খুবই ভয়ংকর। কারণ প্রাকৃতিক হুমকি ছাড়াও অপরাধীদের উপদ্র্রুব এখানে অনেক বেশি। তারা নিয়মিতই ডাকাতি এবং ভ্রমণকারীদের ধর্ষণও করে থাকে।

পানামা কর্তৃপক্ষ বলছে, চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত প্রায় ৭০ হাজার লোক দারিয়েন গ্যাপ পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। এ সংখ্যা গত পাঁচ বছরের সমান।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়