সাংবাদিক তাসনিম খলিলের বিরুদ্ধে মামলা

আগের সংবাদ

হংকংয়ের উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’

পরের সংবাদ

তিনদিন ইন্টারনেট সেবা বিঘ্নিত হলে বিল দিতে হবে না

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ১০:০৯ অপরাহ্ণ

সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের ক্ষেত্রে ‘এক দেশ এক রেট’ বাস্তবায়ন করার উদ্দেশ্যে গ্রাহকের পক্ষে কিছু শর্ত জুড়ে দেওয়া হয়েছে ইন্টারনেট সেবাদাতা (আইএসপি) প্রতিষ্ঠানগুলোকে। এর মধ্যে অন্যতম শর্ত হলো কোনও মাসে টানা তিন দিন ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে সেই মাসে গ্রাহককে কোনও বিল পরিশোধ করতে হবে না। এ ছাড়া আরও দুটি শর্ত রয়েছে যা গ্রাহকের অনুকূলে।

বিটিআরসি মঙ্গলবার (৫ অক্টোবর) গণমাধ্যমগুলোতে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, একদিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ৫০ ভাগ নিতে পারবে সেবাদাতা প্রতিষ্ঠান। দুদিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে মোট বিলের ২৫ ভাগ নেয়া যাবে। আর টানা তিনদিন অব্যাহতভাবে ইন্টারনেট সেবা বিচ্ছিন্ন থাকলে ওই মাসের কোনও মাসিক বিল গ্রাহকের কাছ থেকে নেয়া যাবে না।

এ ছাড়া অপারেটরগুলোকে গ্রেড অব সার্ভিস বজায় রাখতে হবে।

সরকার গত ৬ জুলাই সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবার জন্য ‘এক দেশ এক রেট’ ঘোষণা করে। সেই ঘোষণায় ৫ এমবিপিএস (মেগাবিটস পার সেকেন্ড) ৫০০ টাকা, ১০ এমবিপিএস ৮০০ টাকা এবং ২০ এমবিপিএস ১ হাজার ২০০ টাকা নির্ধারণ করে দেয়। এই চার্জ দেশের যেকোনও মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নের একই হারে জন্য প্রযোজ্য।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়