ঢাবিতে ১৭ অক্টোবর থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা

আগের সংবাদ

একটা আন্দোলনের ডাকের অপেক্ষা: গয়েশ্বর

পরের সংবাদ

ঘুষের মামলায় উল্টো ফাঁসলেন নাজমুল হুদা

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ৫:৫৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ৫:৫৮ অপরাহ্ণ

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগে দায়ের করা মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় উল্টো ফেঁসে গেলেন সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। দীর্ঘ তদন্ত শেষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পাল্টা মামলায় সাবেক এই যোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্রের অনুমোদন করেছে কমিশন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) কমিশনের নিয়মিত বৈঠকে এর অনুমোদন করা হয়। খবরটি দুদক সূত্রে জানা গেছে।

দুদকের এজাহারে উল্লেখ করা হয়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেয়া হয়েছে ও উৎকোচ চাওয়া হয়েছে, এস কে সিনহার বিরুদ্ধে এমন অভিযোগ করে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা। মামলায় নাজমুল হুদা দাবি করেন, উচ্চ আদালতে খারিজ হওয়ার পরেও প্ররোচিত হয়ে ওই মামলার রায় পরিবর্তন করা হয়। মামলাটি খারিজ করতে দুই কোটি টাকা এবং আরও একটি ব্যাংক গ্যারান্টির অর্ধেক অর্থাৎ এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ দাবি করেন সিনহা। তবে দেড় বছরের তদন্তে নাজমুল হুদার এ অভিযোগের কোনো প্রমাণ পায়নি দুদক।

পরে মিথ্যা অভিযোগ করার পরিপ্রেক্ষিতে গত বছরের ২০ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে পাল্টা মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। আরেক পরিচালক মো. বেনজীর আহম্মেদকে এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়। মামলার বিষয়ে তৎকালীন দুদকের সচিব মুহাম্মদ দিলোয়ার বখত বলেছিলেন, নাজমুল হুদা যে মামলাটি করেছেন, সেটি একেবারেই ভিত্তিহীন। দুদকের অনুসন্ধানেও আমরা সেটা প্রমাণ পেয়েছি। দুদক আইনের ২৮ (২) ধারায় বলা হয়েছে, কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ দায়ের করেন আর সেটি যদি তদন্তে বেরিয়ে আসে, তাহলে অভিযোগ দায়েরকারীর বিরুদ্ধে মামলা করা যাবে। দুদকের দায়ের করা সেই মামলায়ই এখন বিচারের মুখে নাজমুল হুদা।

আর- এমআর / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়