পেটের ভেতর এক কেজির বেশি পেরেক!

আগের সংবাদ

ঢাবি শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন শুরু

পরের সংবাদ

অক্টোবরের শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় খোলার সুপারিশ

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২১ , ৩:৪৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৭, ২০২১ , ৩:৪৩ অপরাহ্ণ

অক্টোবরের শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) এবং হলসমূহ খোলার প্রস্তাব করেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল। বৃহস্পতিবার (৭ অক্টোবর) কাউন্সিলের এক সভায় এ সুপারিশ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ও বিশ্বিবদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিল (শিক্ষা পরিষদ) আগামী ২৭ অক্টোবর হল খোলা ও ২৮ অক্টোবর বা ২ নভেম্বর ক্লাশ শুরু করার বিষয়ে সুপারিশ করেছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠেয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায়।

তবে আগামী ১ নভেম্বর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর গ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে ২৮ অক্টোবর ক্লাশ শুরু করা না গেলে ২ নভেম্বর থেকে শুরু করার প্রস্তাব দিয়েছে কাউন্সিল।

হল খোলার ব্যাপারে রেজিস্ট্রার বলেন, আগামী ২৭ তারিখ হলগুলো খুলে দেওয়ার উপযুক্ততা যাচাই করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে সিন্ডিকেট এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে।

কমিটির আহবায়ক হলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড মো. আসাদুজ্জামান, সদস্য সচিব হলেন প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এবং সদস্যরা হলেন সকল হলের প্রাধ্যক্ষবৃন্দ।

এর আগে গত বছরের মার্চে করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে বিশ্ববিদ্যালয় বন্ধ হলেও তিন দফায় সশরীরে পরীক্ষা নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। সর্বশেষ সশরীরে শুরু হওয়া পরীক্ষা এখনো চলমান রয়েছে।

রি-এইউ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়