×

অপরাধ

ভৈরব থেকে গ্রেপ্তার হলো কুখ্যাত নৌ ডাকাত শাহিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২১, ০৭:৪৩ পিএম

ভৈরব থেকে গ্রেপ্তার হলো কুখ্যাত নৌ ডাকাত শাহিন

গ্রেপ্তারকৃত নৌ ডাকাত শাহিন

কুখ্যাত নৌ ডাকাত শাহিনকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। ভৈরব থানাধীন কালিপুর দক্ষিনপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ভৈরব নৌ পুলিশ। এ সময় তার কাছ থেকে ১টি দেশীয় রিভালবার ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বুধবার (৬ অক্টোবর) নৌপুলিশের অতিরিক্ত এএসপি সাথী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ অঞ্চলের পুলিশ সুপারের দিক নির্দেশনায় ভৈরব নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইদুর রহমান ও এসআই মো. রাসেল মিয়ার নেতৃত্বে ভৈরব নৌ ফাঁড়ির টিমটি ভৈরব থানাধীন কালিপুর দক্ষিনপাড়া এলাকায় অভিযান চালিয়ে চিহ্নিত নৌ ডাকাত মো. শাহিনকে গ্রেপ্তার করে।

জানা যায়, কুখ্যাত ডাকাত শাহিনের ছোট বেলায় অভাব অনটনে দিন কাটত। উশৃঙ্খল জীবন যাপন ছিল তার। এক পর্যায়ে সে মাদক সেবন ও ব্যবসায় জড়িয়ে পরে। এরপর ধীরে ধীরে ভৈরব থানা এলাকায় নৌপথে চাঁদাবাজি, ছিনতাই ও ডাকাতিতে জড়িয়ে পড়ে। ভৈরব নৌ পুলিশের কার্যক্রম শুরু হওয়ার পরে তার অপরাধমূলক কার্যক্রম বন্ধ হয়ে যায়। ফলে সে অপরাধের ধরন পরিবর্তন করে সুকৌশলে সিন্ডিকেট তৈরির মাধ্যমে ঢাকা-সিলেট নৌপথের বাল্কহেড মাস্টার-শুকানিদের নিজ আয়ত্বে নিয়ে চাঁদাবাজী করতে থাকে।

এছাড়া যে সব বাল্কহেড চাঁদা দিতে অস্বীকৃতি জানাতো তাদের বাল্কহেডে সে ও তার দলের লোকেরা ডাকাতি-ছিনতাই পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে অস্ত্র আইনে মামলা দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App