ফের বিসিবির মসনদে নাজমুল হাসান পাপন

আগের সংবাদ

পূজায় কেউ যাতে গুজব ছড়াতে না পারে: আইজিপি

পরের সংবাদ

ভৈরব থেকে গ্রেপ্তার হলো কুখ্যাত নৌ ডাকাত শাহিন

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ৭:৪৩ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ৭:৪৩ অপরাহ্ণ

কুখ্যাত নৌ ডাকাত শাহিনকে (৩০) গ্রেপ্তার করা হয়েছে। ভৈরব থানাধীন কালিপুর দক্ষিনপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ভৈরব নৌ পুলিশ। এ সময় তার কাছ থেকে ১টি দেশীয় রিভালবার ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বুধবার (৬ অক্টোবর) নৌপুলিশের অতিরিক্ত এএসপি সাথী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ অঞ্চলের পুলিশ সুপারের দিক নির্দেশনায় ভৈরব নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সাইদুর রহমান ও এসআই মো. রাসেল মিয়ার নেতৃত্বে ভৈরব নৌ ফাঁড়ির টিমটি ভৈরব থানাধীন কালিপুর দক্ষিনপাড়া এলাকায় অভিযান চালিয়ে চিহ্নিত নৌ ডাকাত মো. শাহিনকে গ্রেপ্তার করে।

জানা যায়, কুখ্যাত ডাকাত শাহিনের ছোট বেলায় অভাব অনটনে দিন কাটত। উশৃঙ্খল জীবন যাপন ছিল তার। এক পর্যায়ে সে মাদক সেবন ও ব্যবসায় জড়িয়ে পরে। এরপর ধীরে ধীরে ভৈরব থানা এলাকায় নৌপথে চাঁদাবাজি, ছিনতাই ও ডাকাতিতে জড়িয়ে পড়ে। ভৈরব নৌ পুলিশের কার্যক্রম শুরু হওয়ার পরে তার অপরাধমূলক কার্যক্রম বন্ধ হয়ে যায়। ফলে সে অপরাধের ধরন পরিবর্তন করে সুকৌশলে সিন্ডিকেট তৈরির মাধ্যমে ঢাকা-সিলেট নৌপথের বাল্কহেড মাস্টার-শুকানিদের নিজ আয়ত্বে নিয়ে চাঁদাবাজী করতে থাকে।

এছাড়া যে সব বাল্কহেড চাঁদা দিতে অস্বীকৃতি জানাতো তাদের বাল্কহেডে সে ও তার দলের লোকেরা ডাকাতি-ছিনতাই পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে অস্ত্র আইনে মামলা দেয়া হয়েছে।

রি-এআরজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়