সভাপতি আমিরাতের মাহাতাবুর, সম্পাদক ওমানের ইয়াছিন

আগের সংবাদ

ওম্যাক্সে অংশ নিতে পর্তুগাল যাচ্ছেন সুমি

পরের সংবাদ

প্রসূন রহমানের ‘প্রিয় সত্যজিৎ’

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ৯:২২ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ৯:২২ অপরাহ্ণ

অস্কার পুরস্কার জয়ী কিংবদন্তি নির্মাতা সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে চলচ্চিত্র নির্মাণ করছেন নির্মাতা প্রসূন রহমান। ‘প্রিয় সত্যজিৎ’ শিরোনামের চলচ্চিত্রটি প্রসঙ্গে নির্মাতা বললেন, ‘এটি হবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র এবং তার জন্মশতবর্ষে আমাদের শ্রদ্ধাঞ্জলি’।

প্রসূন মনে করেন, এই উপমহাদেশের অনেক চলচ্চিত্র নির্মাতার বেড়ে ওঠা, গড়ে ওঠার পেছনে সত্যজিৎ রায়ের প্রত্যক্ষ এবং পরোক্ষ প্রভাব রয়েছে। গত ৫০ বছর ধরে যারা জীবনঘনিষ্ঠ চলচ্চিত্র নির্মাণে আগ্রহী হয়েছেন তাদের প্রায় বেশির ভাগেরই আদর্শ নির্মাতা সত্যজিৎ রায়।

সিনেমা প্রসঙ্গে কিছুটা ধারণা দিয়ে নির্মাতা বলেন, ‘এর কাহিনী ৩ সময়ের ৩ জন চলচ্চিত্র নির্মাতাকে নিয়ে। প্রথমজন সত্যজিৎ রায় নিজে। আর অন্য দুজন পরবর্তী ২ প্রজন্মের। প্রবীণ নির্মাতা আসিফ মাহমুদের চরিত্রে অভিনয় করবেন আহমেদ রুবেল। তবে নবীন নির্মাতা অপরাজিতা চরিত্রের অভিনয়শিল্পী এখনো চূড়ান্ত হয়নি। অপরাজিতার সহযোগী ফিল্ম-ক্রুদের চরিত্রে অভিনয় করবেন সত্যিকারের কলাকুশলীদের কয়েকজন।’

সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তাহ থেকে চিত্রায়নের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন নির্মাতা। ২০২২ সালের ২ মে, সত্যজিৎ রায়ের জন্মদিনে চলচ্চিত্রটি মুক্তির লক্ষ্য তার। চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে প্রসূন রহমানের নিজস্ব প্রযোজনা সংস্থা ইমেশন ক্রিয়েটরের ব্যানারে।

রি-এস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়