রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি: পররাষ্ট্রমন্ত্রী

আগের সংবাদ

মহাকাশে শুটিংয়ের জন্য রওনা দিয়েছে রাশিয়া

পরের সংবাদ

দুই মামলায় কনক সারোয়ারের বোন রাকা রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ৫:২৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ৫:৪১ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে দুই মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৬ অক্টোবর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর উত্তরা পশ্চিম থানায় মাদক ও ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক দুই মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আবু বক্কর সিদ্দিক ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিনদিন ও ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি মাদক মামলায় দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর অভিযানে গত সোমবার মধ্যরাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ ১টি মোবাইল ফোন, ১টি পাসপোর্ট ও মাদক আইস উদ্ধার করা হয়। র‌্যাবের দাবী, গ্রেপ্তার রাকা রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য।

এহেন উদ্দেশ্যে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানীকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।

বর্ণিত চক্রের বেশ কয়েকজন সদস্যরা বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচারণা চালিয়েছেন বলে জানান।

বিদেশে অবস্থানরত রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের মধ্যে অন্যতম, দেশদ্রোহী কনক সারোয়ার সম্পর্কে গ্রেপ্তারকৃত রাকার সহোদর। এহেন রাষ্ট্রবিরোধী কার্যক্রমে গ্রেপ্তারকৃতরা সমমনরা বিদেশে অবস্থানরত তার সহোদরসহ অন্যান্যদের বিভিন্ন রকম সহযোগীতা দিয়ে আসছে। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়