×

জাতীয়

সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ০৮:২২ পিএম

সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা গ্রেপ্তার

আটককৃত নুসরাত শাহরিন রাকা

সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা গ্রেপ্তার

সাংবাদিক ড. কনক সারোয়ার ও তার বোন নুসরাত শাহরিন রাকা।

সাংবাদিক কনক সারোয়ারের বোন রাকা গ্রেপ্তার

যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন নুসরাত শাহরিন রাকাকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব।সোমবার দিবাগত রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাকে আটক করা হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এর অভিযানে গত সোমবার মধ্যরাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ ১টি মোবাইল ফোন, ১টি পাসপোর্ট ও মাদক আইস উদ্ধার করা হয়। র‌্যাবের দাবী, গ্রেপ্তার রাকা রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য।

[caption id="attachment_311129" align="alignnone" width="1280"] সোমবার দিবাগত রাতে রাজধানীর উত্তরা এলাকা থেকে তাকে আটক করা হয়। ছবি: ভোরের কাগজ।[/caption]

এহেন উদ্দেশ্যে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্পর্কে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানীকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। বর্ণিত চক্রের বেশ কয়েকজন সদস্যরা বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গে যুক্ত রয়েছেন। দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচারণা চালিয়েছেন বলে জানান।

বিদেশে অবস্থানরত রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারকারীদের মধ্যে অন্যতম, দেশদ্রোহী কনক সারোয়ার সম্পর্কে গ্রেপ্তারকৃত রাকার সহোদর। এহেন রাষ্ট্রবিরোধী কার্যক্রমে গ্রেপ্তারকৃতরা সমমনরা বিদেশে অবস্থানরত তার সহোদরসহ অন্যান্যদের বিভিন্ন রকম সহযোগীতা দিয়ে আসছে। গ্রেপ্তারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App