×

রাজনীতি

বিএনপিকে জনগণ কেন ভোট দেবে জানালেন ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ০৭:৩৩ পিএম

বিএনপিকে জনগণ কেন ভোট দেবে জানালেন ফখরুল

মঙ্গলবার বিকালে গুলশানে দলের চেয়ারপারসন কার্যালয়ে অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। ছবি: ভোরের কাগজ

বিএনপিকে কে, কেন, কারা ভোট দেবে ‑ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মন্তব্যের জবাবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আওয়ামী লীগের হাত থেকে বাঁচতে মানুষ বিএনপিকে ভোট দেবে। মানুষ এখন আওয়ামী লীগের হাত থেকে মুক্তি চায়, শেখ হাসিনার অবৈধ সরকারের হাত থেকে মুক্তি চায়।’

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকালে গুলশানে দলের চেয়ারপারসন কার্যালয়ে অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব এসব কথা বলেন। তিনি বলেন, তাদের হাত থেকে বাঁচার জন্য জনগণ বিএনপিকে ভোট দেবে। তারা দেশের যে অবস্থা তৈরি করেছেন, তাতে মানুষের জীবনের কোনও নিরাপত্তা নেই। জীবিকারও কোনও নিরাপত্তা নেই। চারদিকে ভয় ও ত্রাস। সন্ত্রাস ছাড়া আর কোনও কিছু নেই। ফলে, মানুষ অতিষ্ঠ।

এসময় ফখরুল যোগ করেন, ১০ টাকা কেজির চাল খাওয়াবেন বলে তারা ক্ষমতায় এসেছিলেন। এখন চালের কেজি ৭০ টাকা। ফলে মানুষ অতিষ্ঠ হয়ে গেছে। তারা বিনা পয়সায় সার দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। সারের দাম আকাশচুম্বী। তারা তা দেননি। মানুষ কর্মসংস্থানের নিশ্চয়তার জন্য বিএনপিকে ভোট দেবে।

সোমবার (৪ অক্টোবর) গণভবনে যুক্তরাষ্ট্রসফর পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিযোগ করেন, বিএনপি জানে নির্বাচনে তারা জিততে পারবে না। জেতার সম্ভাবনা নেই বলেই বিএনপি নির্বাচনকে বিতর্কিত করছে, মানুষের মধ্যে দ্বিধা সৃষ্টির চেষ্টা করছে।

সাংবাদিকদের ফখরুল বলেন, সরকারের ব্যর্থতার জন্য অর্থনৈতিক প্যাকেজ না পাওয়ার ফলে বেশিরভাগ ফ্যাক্টরি বন্ধ হয়ে গেছে। লোকজন ছাঁটাই হয়েছে। অনেকে কর্মসংস্থানের বাইরে চলে গেছেন।

তাদের লোকজন ছাড়া কেউ করোনাকালীন সরকারি প্রণোদনা পায়নি বলে অভিযোগ করেন ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপিই একমাত্র দল, যারা দেশের মানুষকে একটু শান্তি দিয়েছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App