×

জাতীয়

বন্ধ হওয়া পাটকল শ্রমিকদের দ্রুত পাওনা মেটানোর সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২১, ০৪:৩০ পিএম

বাংলাদেশ পাটকল কর্পোরেশনের বন্ধ থাকা সব কর্মচারীর দেনাপাওনা মিটিয়ে দেয়ার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। মঙ্গলবার (৫ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত  বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মন্ডল, তামান্না নুসরাত (বুবলী) ও মোহাম্মদ হাবিব হাসান বৈঠকে অংশগ্রহণ করেন। কমিটি শ্রমিকদের তথ্যগত মার্জনযোগ্য ভুলগুলো উপেক্ষা করে মানবিক বিবেচনায় যথাসম্ভব দ্রুত তাদের পাওনা পরিশোধের সুপারিশ করে।

বৈঠকে বাংলাদেশ পাটকল কর্পোরেশনের বন্ধ থাকা সব কর্মচারীর পাওনা, বিভিন্ন ক্রয়কেন্দ্রে পাটের পাওনা টাকার পরিমাণ, মিলগুলি ভাড়া দেবার সর্বশেষ অগ্রগতি এবং শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লীর সর্বশেষ অগ্রগতি বিষয়ক আলোচনা করা হয়।

শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লী অনুমোদিত প্রকল্প দুটির কাজ দ্রুত সময়ে শুরু করে বর্তমান সংসদের মেয়াদেই শেষ করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে কমিটি ।

দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ নেবার সর্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য  প্রধানমন্ত্রীকে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন)  ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ প্রদান করায় বৈঠকের শুরুতে একটি অভিনন্দন প্রস্তাব গৃহীত হয়।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসি’র চেয়ারম্যান, পাট ও বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালকদ্বয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা বৈঠকে উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App