প্রিয়াঙ্কা গান্ধীকে গ্রেপ্তার করল যোগীরাজ্যের পুলিশ

আগের সংবাদ

র‌্যাবের নতুন গোয়েন্দা প্রধান লে. কর্ণেল মশিউর রহমান জুয়েল

পরের সংবাদ

রিং আইডির সাইফুল ইসলাম কারাগারে

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ৫:৫৭ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ৫:৫৭ অপরাহ্ণ

রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার জামিন বিষয়ে শুনানির জন্য ১১ অক্টোবর দিন ধার্য করা হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুই দিনের রিমান্ড শেষে তাকে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে হাজির করে পুলিশ।

গত শনিবার সাইফুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করলে আদালত তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরআগে গত শুক্রবার রাজধানীর গুলশান এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত আঁখি বেগম নামের এক ভুক্তভোগী গত ৩০ সেপ্টেম্বর সাইফুল ইসলামসহ ১০ জন এবং অজ্ঞাত ১৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

সাইফুল ইসলাম ছাড়াও মামলার অন্য আসামিরা হলেন- শরিফুল ইসলাম, ইরিন ইসলাম, সালাহউদ্দিন, আহসান হাবিব, রফিকুল ইসলাম, নাজমুল হাসান, আব্দুস সামাদ, রেদোয়ান রহমান ও রাহুল।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান বলেন, রিং আইডি প্রাথমিকভাবে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে যাত্রা শুরু করে। পরে তারা এ প্ল্যাটফর্মে বিভিন্ন সার্ভিস যোগ করে মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ আমানত সংগ্রহ করেছে। এসব সার্ভিসের ভেতরে রয়েছে বৈদেশিক বিনিয়োগ, কমিউনিটি জবসসহ বিভিন্ন সার্ভিস, যার আড়ালে এ আমানত সংগ্রহের কার্যক্রম পরিচালনা করে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিপুল সংখ্যক মানুষ এ খাতে বিনিয়োগ করে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়