×

জাতীয়

লাঠি-ঝাড়ু নিয়ে রাজপথে নামতে বললেন গয়েশ্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ০৮:১৪ পিএম

বাঁশের লাঠি বা ঝাড়ু নিয়ে রাজপথে আন্দোলনে নামার প্রস্তুতি নিতে বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এখন আমাদের বাঁশের লাঠি নিয়া আন্দোলন করতে হবে।

সোমবার (৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে জিয়া মঞ্চের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা সভায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই আহ্বান জানান।

গয়েশ্বর বলেন, আমরা বর্তমান সরকারকে যেন শক্তিশালী মনে না করি। শুধু এক সঙ্গে বলতে হবে- এক দফা এক দাবি শেখ হাসিনা কবে যাবি। দেশের সকল প্রতিষ্ঠান দলীয়করণ করে ফেলা হয়েছে মন্তব্য করে তিনি বলেন, সরকার ও রাষ্ট্র দুই শব্দ যে আলাদা এই সরকার তা বুঝতে চায় না। প্রশাসনিক রুলারদের মতো তারা বিচার বিভাগকেও নিয়ন্ত্রণ করছেন, পরিচালিত করছেন। বিচার বিভাগে হস্তক্ষেপ করা বা নিয়ন্ত্রণ করার ন্যূনতম সুযোটা কিন্তু দণ্ডনীয় অপরাধ। নৈতিকভাবে কোনো আইনে তারা এটা পারে না।

তিনি আরও বলেন, মন্ত্রীরা যখন বক্তৃতা দেয়, পরের দিন যদি কোনো বিচারের জাজমেন্ট হয়- দেখা যায় মন্ত্রীদের কথা হুবহু সেটাতে আছে। তার মানে ওমুক অ্যারেস্ট হবে, অমুকের ফাঁসি হবে, অমুকের জেল হবে, দেখবেন জাজমেন্টটা তেমন হয়। তার মানে কি? কোনো বিচারাধীন বিষয়ে যখন সরকারের মন্ত্রীরা যদি কথা বলে সেখানে আদালত প্রভাবিত হতে পারে। সাবজুডিস বিষয়ে কথা বলা নিষিদ্ধ। কিন্ত তারা এটা অনবরত করে যাচ্ছে।

ক্ষমতাসীন সরকার-পুলিশ আদালতের ওপর প্রভাব বিস্তার করে, এক হয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নিপীড়ন নির্যাতন করছে বলেও অভিযোগ করেন গয়েশ্বর।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও জিয়া মঞ্চের প্রধান আবদুস সালামের সভাপতিত্বে আলোচনা সভায় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App