×

জাতীয়

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা বৃদ্ধির দাবি বিএনপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ০৮:২১ পিএম

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প গুলোতে নিরাপত্তা বৃদ্ধির দাবি জানিয়েছে বিএনপি। শনিবার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার (৪ অক্টোবর) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সম্প্রতি কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞতনামা বন্দুকধারীদের গুলিতে রোহিঙ্গা নেতা মহিবুল্লাহর হত্যায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সভা মনে করে এই হত্যাকান্ড একটি গভীর আন্তর্জাতিক চক্রান্ত। এই হত্যাকাণ্ডের ফলে রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠির স্বদেশ প্রত্যাবসনে বড় রকমের প্রতিবন্ধকতা সৃষ্টি হলো।

সভায়, রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃঙ্খলা রক্ষায় ব্যর্থতার জন্য সরকারের ব্যর্থতার তীব্র সমালোচনা করা হয়। সভায় মহিবুল্লাহর হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় নিয়ে আসা এবং রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা বৃদ্ধির দাবী জানানো হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার,মির্জা আব্বাস, গয়েশ^র চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App