×

সারাদেশ

বরকে রেখে পালালেন বরযাত্রী, পাত্রীর বাবাকে ম্যাজিস্ট্রেটের জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ১১:০৭ এএম

বরকে রেখে পালালেন বরযাত্রী, পাত্রীর বাবাকে ম্যাজিস্ট্রেটের জরিমানা

মেহেরপুরে রবিবার রাতে বিয়ে বাড়িতে ইউএনওর অভিযান। ছবি: ভোরের কাগজ

মেহেরপুরে গোপনে রাতের আধারে ৭ম শ্রেণি পড়ুয়া এক স্কুল ছাত্রীর বিয়ে দেয়ার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার অভিযানে ভেঙে যায়। রবিবার (৩ অক্টোবর) দিবাগত রাত ১১টার দিকে গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের লক্ষীনারায়ণপুর ধালা গ্রামে এ ঘটনা ঘটে।

এ সময় অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ের আয়োজন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মেয়ের বাবাকে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম।

স্থানীয়রা জানান, রাতে গাংনী উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে নয়ন হোসেনের (১৬) সঙ্গে লক্ষী নারায়ণপুর ধলা গ্রামের সপ্তম শ্রেণি পড়ুয়া মেয়ের সঙ্গে বিয়ের আয়োজন চলছিল। বিয়ে পড়ানোর সব প্রস্তুতি সম্পন্নও হয়েছিল। রান্নার কাজও শেষ হয়েছিল। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে ওই বিয়ে বন্ধ করতে গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম পুলিশের একটি দল নিয়ে মেয়ের বাবার বাড়িতে পৌঁছান।

উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে বরকে ফেলে বরযাত্রীরা পালিয়ে যায়। এ সময় অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ের আয়োজন করার জন্য ভ্রাম্যমাণ আদালত মেয়ের বাবাকে ২০০০ টাকা জরিমানা করে।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী খানম জানান, সরকারি আইন অমান্য করে বাল্যবিয়ে দেয়ার অপরাধে মেয়ের বাবাকে জরিমানা করা হয়েছে। প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার নির্দেশ দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App