×

রাজধানী

দ্বিতীয় দিনে রুট পারমিট বিহীন ১০টি বাসকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ০৮:৩০ পিএম

দ্বিতীয় দিনে রুট পারমিট বিহীন ১০টি বাসকে জরিমানা

ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে বিআরটিএর অভিযান।

রাজধানীতে রুট পারমিট বিহীন বাসের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। সোমবার (৪ অক্টোবর) গুলিস্থান এলাকায় অভিযান চলাকালে ১০টি বাসকে ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। তবে কোনো বাস জব্দ করা হয়নি।

জানা গেছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) উদ্যোগে রাজধানীতে চলাচলরত রুট পারমিট বিহীন বাসের বিরুদ্ধে গত রোববার থেকে অভিযান শুরু হয়। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রথম দিনে পরিচালিত যৌথ অভিযানে ভ্রাম্যমাণ আদালত গুলিস্থান এলাকায় ৯টি বাসের বিরুদ্ধে মামলায় ৫২ হাজার টাকা জরিমানা করে। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবারও গুলিস্থান এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান শুরু করে।

সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গুলিস্তানের বঙ্গবন্ধু স্কয়ারে ২০টি গাড়ি থামিয়ে কাজগপত্র খতিয়ে দেখা হয়। এসময় ১০টি বাস রুট পারমিট দেখাতে পারেনি। তখন এই বাসগুলো থেকে ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। কয়েকটি বাসের চালক ভ্রাম্যমান আদালতকে রুট পারমিটের আবেদন কপি ও টাকা জমা দেয়ার রশিদ দেখায়। এসব বাসকে ছেড়ে দেয়া হয়। দুই ঘণ্টার এই অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানজিলা কবির ত্রপা ও বিআরটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজা পারভীন চৌধুরী।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফিরোজা পারভীন চৌধুরী বলেন, অবৈধ যানবাহনের বিরুদ্ধে বিআরটিএ নিয়মিতই অভিযান চালায়। এবার ঢাকা দক্ষিণ সিটি এই অভিযানের সঙ্গে যুক্ত হয়েছে। অভিযান অব্যাহত থাকলে রাস্তায় রুট পারমিটবিহীন গাড়ি থাকবে না।

তিনি আরো বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে বিআরটিএ কাজ করছে রোববার থেকে শুরু হওয়া এই অভিযান এক মাস চলবে। রুট পারমিট বিহীন গাড়িগুলোকে শাস্তির আওতায় আনা হবে। উল্লেখ্য, বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের ১৭তম সভার সিদ্ধান্তের পর রুট পারমিট বিহীন বাস-মিনিবাস ঢাকায় চলাচল বন্ধের সিদ্ধান্তের পর অভিযান শুরু করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App