×

জাতীয়

এলডিসি উত্তোরণের পর শুল্ক সুবিধা পেতে জার্মানির সহযোগিতা দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ০৮:৩৫ পিএম

এলডিসি উত্তোরণের পর শুল্ক সুবিধা পেতে জার্মানির সহযোগিতা দাবি

বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সঙ্গে জার্মানীর রাষ্ট্রদূত আচিম ট্রোষ্টার সাক্ষাৎ। ছবি: ভোরের কাগজ

২০২৬ সালে স্বল্পোন্নত (এলডিসি) ক্যাটাগরি থেকে বাংলাদেশের উত্তোরণ ঘটবে। এরপর বাংলাদেশের উত্তোরণ প্রক্রিয়া সাবলীল রাখতে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জন্য যেন ১২ বছরের জন্য শুল্কমুক্ত সুবিধা অব্যাহত রাখে, এ বিষয়ে জার্মানির সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। বাংলাদেশে জার্মানীর নবনিযুক্ত রাষ্ট্রদূত আচিম ট্রোষ্টার সোমবার গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করলে সে সময় সভাপতি এসব কথা বলেন।

বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী এবং দূতাবাসের হেড অব ডেভেলপমেন্ট সেকশন, কারেন ব্লুম (গং. ঈধৎবহ ইষঁসব) এসময় উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি জার্মানীর নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, এর চ্যালেঞ্জসমূহ, সম্ভাবনা এবং শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো তাকে অবহিত করেন। আলোচনাকালে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যান প্রভৃতি ক্ষেত্রে শিল্পের অগ্রগতি তুলে ধরে বিজিএমইএ সভাপতি রাষ্ট্রদূতকে অনুরোধ করেন তিনি যেন তার সরকার, ক্রেতা ও অন্যান্য অংশীদারদের কাছে শিল্পকে ইতিবাচকভাবে উপস্থাপন করেন।

তিনি বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে, বিশেষ করে টেকসই উন্নয়ন ক্ষেত্রে জার্মান সরকারের বন্ধুত্বপূর্ণ সহায়তার জন্য জার্মান রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

তারা বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে, বিশেষ করে টেকসই উন্নয়ন ক্ষেত্রে আরো সহযোগিতার বিষয়ে ইচ্ছা প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App