×

সারাদেশ

নোয়াখালীতে আলোচিত ধর্ষণ মামলা: দুইজনের যাবজ্জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২১, ১১:২৯ এএম

নোয়াখালীতে আলোচিত ধর্ষণ মামলা: দুইজনের যাবজ্জীবন

সোমবার নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে নির্যাতন ও ধর্ষণ মামলায় দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালামকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। ছবিটি জেলার আদালত প্রাঙ্গণ থেকে তুলেছেন ভোরের কাগজ প্রতিনিধি মোহাম্মদ সোহেল।

নোয়াখালীতে আলোচিত ধর্ষণ মামলা: দুইজনের যাবজ্জীবন

নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন ও ধর্ষণ মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৪ অক্টোবর) জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন রায় ঘোষণা করেন।

এই মামলার দুই সাজাপ্রাপ্ত আসামি হলেন, বেগমগঞ্জ উপজেলার একলাশপুরের দেলোয়ার বাহিনী প্রধান দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালাম।

আইনজীবী মামুনুর রশীদ লাভলু জানান, চাঞ্চল্যকর এ মামলায় ১৩ কার্যদিবসে বাদীপক্ষের ১২ জন ও আসামিপক্ষের তিনজন সাক্ষীসহ মোট ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ২ সেপ্টেম্বর একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে দেলোয়ার বাহিনীর সদস্যরা মধ্যবয়সী এক নারীকে ঘরে ঢুকে বিবস্ত্র করে নির্যাতন করে। এ সময় মোবাইল ফোনে ধারণ করা একটি ভিডিও ঘটনার একমাস পর ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সন্ত্রাসীদের ভয়ে আত্মগোপনে থাকা ওই নারীকে ওইদিনই উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

এরপর তিনি ২০১৯ সালের ৫ অক্টোবর ও ২০২০ সালের ৭ এপ্রিল দুই দফায় তাকে ধর্ষণের অভিযোগে দেলওয়ার ও কালামের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় মামলা করেন।

এছাড়া বিবস্ত্র করে নির্যাতন এবং ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং পর্ণগ্রাফি আইনে আরও দুটি মামলা করেন ওই নারী। মামলা দুটিতে দেলোয়ারের সহযোগী কালামসহ আরও আটজনকে আসামি করা হয়।

আইনজীবী মামুনুর রশীদ লাভলু জানান, গত ১৭ ফেব্রুয়ারি এই আদালতে মামলার দুই আসামি দেলোয়ার হোসেন দেলু ও মোহাম্মদ আলী প্রকাশ আবুল কালামের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App