×

আন্তর্জাতিক

ভবানীপুর উপনির্বাচনে ভোটগণনা শুরু, বড় ব্যবধানই লক্ষ্য মমতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২১, ০৯:২৫ এএম

ভবানীপুর উপনির্বাচনে ভোটগণনা শুরু, বড় ব্যবধানই লক্ষ্য মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় / ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গের তিনটি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে সবার দৃষ্টি রয়েছে ভবানীপুরের দিকে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতার জন্যেও এই উপনির্বাচন গুরুত্বপূর্ণ। কারণ এর মাধ্যমে পুরো রাজ্যের শাসনভার থাকা-না থাকা নির্ভর করছে। গত বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভবানীপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রার্থী হয়েছেন তৃণমূল কংগ্রেস থেকে মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি থেকে প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ভারতের কেন্দ্রীয় সরকারের দৃষ্টিও রয়েছে ভবানীপুরের দিকে।

রবিবার (৩ অক্টোবর) সকাল আটটা থেকে শুরু হয়েছে ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুর উপনির্বাচনের ভোটগণনা। এলগিন রোডের সাখাওয়াত মেমোরিয়াল গভর্নমেন্ট গার্লস হাইস্কুলে এই ভোট গণনা শুরু হয়। খবর আনন্দবাজার পত্রিকার।

এই নির্বাচনকে কেন্দ্র করে মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস আত্মবিশ্বাসী। কেননা ভোটগ্রহণ শেষে কলকাতার মেয়র ও মন্ত্রী ফিরহাদ হাকিম দাবি করেছিলেন, মোট ভোটের ৮০ ভাগই পাবেন মমতা।

ভবানীপুরের উপনির্বাচনে অনেক ভোটারই অংশ নেননি। মাত্র ৬০ ভাগ ভোট পড়েছে। শোনা গেছে, এবারের নির্বাচনে তৃণমূল ও বিজেপির মধ্যে উত্তেজনা থাকা সত্ত্বেও উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন।

২০১১ সালে ভবানীপুরের উপনির্বাচনে ৩৯ ভাগ ভোট পড়েছিলো। সেসময় ৭৪ ভাগ ভোট পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ভারতের তিনি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হলেও কেন্দ্রীয় সরকারের দৃষ্টি ছিলো ভবানীপুরের দিকে। একই সঙ্গে তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায়ও পশ্চিমবঙ্গের ক্ষমতায় টিকে থাকার জন্য এই নির্বাচনের ওপর নির্ভর করছেন। কেননা এ নির্বাচনে মমতার বড় ব্যবধানই লক্ষ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App