×

আন্তর্জাতিক

বিপুল ব্যবধানে এগিয়ে মমতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২১, ০১:৫২ পিএম

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও ভবানীপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় বিপুল ব্যবধানে এগিয়ে আছেন। সর্বশেষ খবর অনুযায়ী জঙ্গিপুরে প্রায় ৩১ হাজার, শমসেরগঞ্জ ৬ হাজারের বেশি এবং ভবানীপুরে ৩৪ হাজার ভোটে এগিয়ে আছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

গত ৩০ সেপ্টেম্বর শমসেরগঞ্জ, জঙ্গিপুর ও ভবানীপুর- বিধানসভার তিনটি আসনে অনুষ্ঠিত হয়েছে উপনির্বাচন। এর মধ্যে সবার দৃষ্টি কেবল ভবানীপুরের দিকেই ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ও এই কেন্দ্রে জয় পেতে আপ্রাণ চেষ্টা করেছেন। কারণ এই কেন্দ্রের নির্বাচনের জয়-পরাজয়ের ওপর তার মুখ্যমন্ত্রী থাকা-না থাকা নির্ভর করছিলো। এ ছাড়া এই আসনে মমতার বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল ও সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস ভোটে দাঁড়িয়েছিলেন। জানা গেছে, বিপুল ব্যবধানে জয় পেতে চলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও ভবানীপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গ রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম দাবি করেন, ভবানীপুরের নির্বাচনে মমতা ৫০-৮০ হাজার ভোটে জয় পাবেন। বিপুল ব্যবধানে জিতবেন তিনি।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রথম রাউন্ডে তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ৩৬৮০টি ভোট। অন্যদিকে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ৮৮১ ও সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন মাত্র ৮৫টি ভোট। তৃতীয় রাউন্ডের শেষে মমতা পেয়েছেন ৯৯৭৪টি ভোট। অন্যদিকে বিজেপি প্রার্থী ৩৮২৮ ও সিপিএম প্রার্থী পেয়েছেন ২৫০টি ভোট।

প্রথম ও দ্বিতীয় রাউন্ডের সঙ্গে তৃতীয় রাউন্ডের তুলনা করলে দেখা যায়, এ ধাপে মমতা বন্দ্যোপাধ্যায় অনেকটাই এগিয়ে আছেন। চতুর্থ রাউন্ড থেকে একাদশ রাউন্ড পর্যন্ত মমতা অনেক ভোট পেয়েছেন। বিশেষ করে একাদশ রাউন্ডে মমতা এগিয়ে আছেন ৩৪ হাজার ভোটে। সব মিলিয়ে ৮১ ভাগ ভোট এখন মমতার দখলে আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App