×

অর্থনীতি

নিউইয়র্কের টাইমস স্কয়ারের বিলবোর্ডে ডিএসইর নাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২১, ১২:২২ এএম

নিউইয়র্কের টাইমস স্কয়ারের বিলবোর্ডে ডিএসইর নাম

ডিএসইর এসএমই বোর্ডকে স্বাগত জানিয়ে নিউইয়র্কের টাইমস স্কয়ারে নাসডাকের বিলবোর্ডে প্রচার। ছবি: সংগৃহীত

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শুরু হওয়া এসএমই ট্রেডিং উদ্বোধনী উদযাপন করেছে নাসডাক। তারা আমেরিকার নিউইয়র্কের টাইমস স্কয়ারের বিলবোর্ডে ডিএসই’র এসএমই ট্রেডিং মার্কেট উদ্বোধনীর প্রদর্শনী তুলে ধরেছে। গত বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ডিএসই’র এসএমই প্ল্যাটফর্মে লেনদেনের উদ্বোধন করা হয়। এতে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ডিএসই সূত্রে জানা গেছে, গত শুক্রবার টাইমস স্কয়ারে অবস্থিত নাসডাক কার্যালয়ের সামনে তাদের নিজস্ব বিলবোর্ড ডিএসইর এসএমই বোর্ড চালুর ঘটনাকে স্বাগত জানানো হয়। জানতে চাইলে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া বলেন, নাসডাকের সঙ্গে ডিএসইর দীর্ঘদিনের একটি সম্পর্ক রয়েছে। নাসডাক আমাদের প্রযুক্তিগত নানা ধরনের সহায়তা দেয়। তারই অংশ হিসেবে ডিএসইতে এসএমই বোর্ড চালুর বিষয়টি তারা আমাদের অনুরোধে বিশ্ববাসীর কাছে তুলে ধরেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বর্তমানে প্রধান শেয়ারবাজারে লেনদেনের মূল যন্ত্র হিসেবে যে সফটওয়্যারটি (ম্যাচিং ইঞ্জিন) ব্যবহার করা হয়, সেটি নাসডাকের সরবরাহ করা। তাই নিয়মিতভাবে নাসডাকের সঙ্গে যোগাযোগ রয়েছে ডিএসইর। সেই যোগাযোগের সূত্র ধরে ডিএসইর উদ্যোগকে নিউইয়র্কের প্রাণকেন্দ্র টাইমস স্কয়ারে সমবেত দর্শনার্থীদের সামনে তুলে ধরা হয়।

জানা গেছে, শুক্রবার বেশ কিছু সময়ের জন্য নাসডাক কার্যালয়ের সামনে বিলবোর্ডে ডিএসইকে স্বাগত জানানো বার্তা প্রচার করা হয়। এর আগে বৃহস্পতিবার ডিএসই ছয়টি কোম্পানিকে নিয়ে নতুন এসএমই বোর্ড চালু করে। প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিপর্যায়ের উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা এ বোর্ডে লেনদেনের সুযোগ পাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App