×

পুরনো খবর

তিন ছাত্রী নিখোঁজ: একজন রিমান্ডে, তিনজন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২১, ০৭:৫৯ পিএম

তিন ছাত্রী নিখোঁজ: একজন রিমান্ডে, তিনজন কারাগারে

গ্রেপ্তার হওয়া চার আসামির দুজন

রাজধানীর পল্লবী থেকে তিন কলেজছাত্রী কাজী দিলখুশ জান্নাত নিসা, কানিজ ফাতেমা ও স্নেহা আক্তার নিখোঁজের ঘটনায় দায়ের করা মামলায় এক আসামিকে দুইদিনের রিমান্ডসহ বাকি তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এরমধ্যে মো. রকিবুল্লাহকে রিমান্ডে এবং মো. তরিকুল্লাহ, জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ ও শরফুদ্দিন আহম্মেদ অয়নকে কারাগারে পাঠানো হয়েছে।

রবিবার (৩ অক্টোবর) এ চার আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শুরু হলে আসামিপক্ষের আইনজীবী ও রাষ্ট্রপক্ষের মধ্যে তিন আসামির বয়স নিয়ে মতবিরোধ দেখা যায়। অন্যদিকে রকিবুল্লাহর জামিন চান তার আইনজীবী। এছাড়া জামিনের বিরোধিতা করে তার রিমান্ড চান রাষ্ট্রপক্ষ। পরে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার রকিবুল্লাহর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে বাকি আসামিদের বয়স নির্ধারণের পর শুনানি অনুষ্ঠিত হবে বলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

জানা যায়, গত ৩০ সেপ্টেম্বর পল্লবীর ১১ নম্বর প্যারিস রোড এলাকা থেকে ওই তিন শিক্ষার্থী নিখোঁজ হন।

তাদের মধ্যে নিসা মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট, স্নেহা পল্লবী ডিগ্রি কলেজ ও কানিজ ফাতেমা দুয়ারিপাড়া কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তারা একে অপরের বান্ধবী বলে তাদের পরিবার সূত্রে জানা যায়। নিখোঁজের ঘটনায় গত ২ সেপ্টেম্বর রাতে দিলখুশ জান্নাত নিসার বড় বোন অ্যাডভোকেট কাজী রওশন দিল আফরোজ বাদী হয়ে পল্লবী থানায় মামলা দায়ের করেন।

শিক্ষার্থীদের পরিবারের অভিযোগ, একটি মানবপাচারকারী চক্রের সদস্যরা ওই তিন শিক্ষার্থীকে বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে বাসা থেকে বের করে। এরপর থেকেই তারা নিখোঁজ রয়েছে। বাসা থেকে বের হওয়ার সময় ওই তিন শিক্ষার্থী নগদ টাকা, স্বর্ণালংকার, স্কুল সার্টিফিকেট ও মূল্যবান সামগ্রী সঙ্গে করে নিয়ে গেছে। গ্রেফতার হওয়া ওই চার আসামি মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App