×

খেলা

লিগ ওয়ানে রবিবার গোলের খরা কাটাবেন মেসি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২১, ০৯:৫৭ পিএম

লিগ ওয়ানে রবিবার গোলের খরা কাটাবেন মেসি!

অনুশীলনে নেইমারের সঙ্গে খুনসুটিতে মাতেন লিওনেল মেসি

ফরাসি লিগ ওয়ানে রবিবার(৩অক্টোবর) মৌসুমের নবম ম্যাচে রেনের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। আর এ ম্যাচটিতে গোল করে লিগে নিজের প্রথম গোল করার চেষ্টা চালাবেন তিনি। অপরদিকে পিএসজি চাইবে লিগে ৯টি ম্যাচের মধ্যে ৯টি ম্যাচেই জয় তুলে নিয়ে নিজেদের শীর্ষস্থান আরো দৃঢ় করতে। মেসি লিগ ওয়ানে এখন পর্যন্ত একটি গোলও পাননি। রবিবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির বিপক্ষে কিলিয়ান এমবাপ্পের সহায়তায় অসাধারণ একটি গোল করেন মেসি। তার এই গোলের সুবাদে দল ২-০ গোলের জয় পায়। চ্যাম্পিয়ন্স লিগে গোল পাওয়ার পর এখন মেসি অবশ্যই চাইবেন না লিগে তার গোল পাওয়ার অপেক্ষাটা বাড়ুক। ম্যানসিটির বিপক্ষে ওই ম্যাচের পর এখন একটি বিষয় পরিষ্কার হয়েছে মেসি, নেইমার ও এমবাপ্পের মধ্যে বোঝাপড়াটা দিনে দিনে আরো ভালো হচ্ছে।

মেসি পিএসজির হয়ে লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ মিলিয়ে মোট চারটি ম্যাচ খেলেছেন। আর এ চারটি ম্যাচ খেলে তিনি করেছেন একটি গোলই। তবে এই চারটি ম্যাচের মধ্যে মেসির দুটি শট গোলবারে লেগে ফিরে আসে। নয়তো তার গোল সংখ্যা আরো বেশি হতে পারত। কপাল খারাপ বা যে কারণেই হোক মেসি এখন পর্যন্ত একটি গোল পেলেও তার উপর ভরসা রাখতে চান কোচ মারিসিও পচেত্তিনো। ফলে রবিবারও শুরুর একাদশে মেসিকে রাখছেন পচেত্তিনো। তার সঙ্গে আক্রমণভাগে থাকবেন নেইমার ও এমবাপ্পে।

এদিকে পিএসজির হয়ে এ মৌসুমেও দুর্দান্ত খেলছেন কিলিয়ান এমবাপ্পে। এখন পর্যন্ত চারটি গোল করে পিএসজির সর্বোচ্চ গোলদাতা তিনি। তবে এমবাপ্পে লিগ ওয়ানে করা শেষ ১৩টি শট থেকে একটি গোলও আদায় করতে পারেননি। তবে সতীর্থদের দিয়ে গোল করানোর কাজটি খুব ভালোভাবেই করছেন তিনি। ম্যানসিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে জয় পেলেও এখনই উড়তে চাইছেন না কোচ মারিসিও পচেত্তিনো। তিনি ম্যাচ বায় ম্যাচ আগাতে চান। তাছাড়া কোচ বলেছেন ম্যানসিটির বিপক্ষে তারা কিছু ভুলও করেছিলেন। এখন এ ভুল গুলো শুধরে রেনের বিপক্ষে নামতে চান তিনি। এ ব্যাপারে পচেত্তিনো বলেন, আমরা ভালো খেলেছি। তবে আমাদের গোলের সামনে ভুগতে হয়েছিল। আমরা জানি অ্যাটাক করার সময় কীভাবে খেলতে হয়। আস্তে আস্তে দল আরো পূর্ণতা পাবে। আর এটাই ফুটবল। আপনি সব সময় পূর্ণতা পেতে চান। আমাদের একটি ভালো স্কোয়াড আছে। খেলোয়াড়রা তাদের পারফরমেন্সের জন্য প্রশংসা পাওয়ার যোগ্য। তবে আমাদের এখনো অনেক উন্নতি করতে হবে। এই দলটি এখনো এক হচ্ছে, আর সব খেলোয়াড় বিষয়টির সঙ্গে শিগগিরই মানিয়ে নিতে পারবে।

এদিকে রবিবারের ম্যাচটিতে পিএসজির গোলবারের দায়িত্বে থাকতে পারেন জিয়ানলুইগি ডোনারুম্মা। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানসিটির বিপক্ষে দুর্দান্ত গোলকিপিং করেন তিনি। ম্যানসিটির করা বেশ কয়েকটি শট ঠেকিয়ে দিয়েছেন তিনি। যদিও তিনি কেইলর নেভিসের কারণে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছিলেন না। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের পারফরমেন্সের সুবাদে এখন কেইলরের বদলে তিনিই থাকবেন প্রথম পছন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App