×

জাতীয়

রিমান্ড শেষে মুফতি ইব্রাহিম কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২১, ০৫:৩৭ পিএম

রিমান্ড শেষে মুফতি ইব্রাহিম কারাগারে

মুফতি ইব্রাহিম

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে বিভিন্ন উগ্রবাদী বক্তত্য, বিভ্রান্তিমূলক তথ্য প্রদানের অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর থানায় মুফতি কাজী ইব্রাহীমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুই দিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত এ আদেশ দেন।

এরআগে এদিন রিমান্ড শেষে ইব্রাহীমকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক হাসানুজ্জামান। তবে আসামিপক্ষের আইনজীবী তার জামিন চেয়ে আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে গত ২৭ সেপ্টেম্বর দিবাগত রাত ২টার দিকে রাজধানীর লালমাটিয়ার জাকির হোসেন রোডের বাসা থেকে আসামি মুফতি ইব্রাহিমকে আটক করে ডিবির একটি বিশেষ ইউনিট। এ সময় তিনি নিজের ফেসবুক পেজে লাইভে এসে উচ্চকণ্ঠে বলতে থাকেন, গুন্ডা ও ‘র’ এর এজেন্ট তাঁর বাড়ি ঘিরে ফেলেছে। পরদিন মঙ্গলবার তার বিরুদ্ধে ডিবির উপপরিদর্শক (এসআই) মুন্সি আব্দুল লোকমান বাদী হয়ে মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এছাড়া একই দিন মঙ্গলবার রাতে জেড এম রানা নামের একজন বাদী হয়ে ৪২০, ৪০৬ ও ৩৮৫ ধারায় প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ মামলায় তাকে ২৯ সেপ্টেম্বর দুইদিনের রিমান্ডে নিতে আদেশ দেন আদালত।

উল্লেখ্য, সম্প্রতি জুম্মার নামাজের খুতবা, ওয়াজ মাহফিল, ইউটিউব চ্যানেল, ফেসবুক আইডি ও পেজে তিনি নানা ধরনের বক্তব্য, তত্ত্ব ও সূত্র দিয়ে আলোচিত-সমালোচিত হন বিতর্কিত ধর্মীয় বক্তা মুফতি কাজী ইব্রাহীম। তার বক্তব্যের অনেক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। কাজী ইব্রাহীমের সমালোচিত মতবাদের মধ্যে একটি হলো- করোনাভাইরাসের টিকা দেয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App