×

জাতীয়

রিং আইডির সেই সাইফুল ২ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২১, ০৪:১৩ পিএম

রিং আইডির সেই সাইফুল ২ দিনের রিমান্ডে

রিং আইডি

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রিং আইডির (সিইও) পরিচালক সাইফুল ইসলামকে রাজধানীর ভাটারা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মালায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (২ অক্টোবর) বিকাল সাড়ে তিনটায় শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত এ আদেশ দেন।

এর আগে দিন আসামিকে আদালতে হাজির করে তার বিরুদ্ধে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপ-পরিদর্শক সোহেল রানা। এর বিরোধিতা করে শুনানি করেন আসামিপক্ষের আইনজীবীরা। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

শুক্রবার রাজধানীর গুলশান এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেফতার করা হয়। রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হয়েছেন এমন অভিযোগে গত ৩০ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে একজনের করা মামলায় সাইফুলকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান।

[caption id="attachment_310487" align="aligncenter" width="700"] রিং আইডি[/caption]

আজাদ রহমান বলেন, শুক্রবার রাজধানীর গুলশান এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত হয়েছেন এমন অভিযোগে গত ৩০ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে একজনের করা মামলায় সাইফুলকে গ্রেপ্তার করা হয়।

আজাদ আরও বলেন, রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত একজন ভুক্তভোগী ভাটারা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। রিং আইডির ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০-১৫ জনের বিরুদ্ধে মামলা করেন ওই ভুক্তভোগী। শিডিউলভুক্ত হওয়ায় এ মামলাটি সিআইডির সাইবার পুলিশ সেন্টার তদন্ত কার্যক্রম শুরু করে। তদন্তের ধারাবাহিকতায় সাইবার পুলিশ সেন্টার মামলার অন্যতম অভিযুক্ত মো. সাইফুল ইসলাম গুলশান থানা এলাকা থেকে গ্রেপ্তার করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App