×

জাতীয়

দেশে পৌঁছেছে মেট্রোরেলের আরো ৪ ইঞ্জিন ও ৮ কোচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২১, ০৪:০৪ পিএম

মেট্রোরেলের আরো দুই সেট ট্রেন মোংলা বন্দরে এসে পৌঁছেছে। এর মধ্যে রয়েছে ৮টি কোচ ও ৪টি ইঞ্জিন। শনিবার (২ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় থাইল্যান্ডের পতাকাবাহী জাহাজ এমভি এসপিএম ব্যাংকক বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙ্গর করে। এই জাহাজে মেট্রোরেলের বগি ছাড়াও আরো ৩২টি প্যাকেজের সরাঞ্জম এসেছে। গত ২৪ সেপ্টেম্বর এই জাহাজটি জাপানের কোবে সমুদ্র বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়।

সকালেই ওই জাহাজ থেকে মেট্রোরেলের বগি ও ইঞ্জিন খালাস প্রক্রিয়া শুরু হয়। সন্ধ্যা নাগাদ এসব পণ্য পুরোপুরি খালাস শেষ হবে বলেও জানান হারবার মাস্টার।

এমভি এসপিএম ব্যাংককের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির খুলনার ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানিয়েছেন, জাহাজটি বন্দরে নোঙ্গর করার পর থেকে মেট্রো রেলের বগিগুলো খালাসের কাজ শুরু হয়েছে। সন্ধ্যা নাগাদ এসব পণ্য পুরোপুরি খালাস শেষ হবে বলে আশা করা যাচ্ছে। এর মধ্যে আছে চারটি ইঞ্জিন ও আটটি কোচ।

ওয়াহিদুজ্জামান আরো বলেন, আগামী নভেম্বর মাসে মেট্রোরেলের বগি নিয়ে আরো একটি চালান আসার কথা রয়েছে। সব মিলে ২০২২ সালের মধ্যে মেট্রোরেলের ১০২টি বগি ও ইঞ্জিন আসবে। এরআগে চারটি বিদেশি জাহাজে করে সর্বমোট ৩৪টি বগি মোংলা বন্দরে এসে পৌঁছায়।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট উত্তরা থেকে পল্লবী পর্যন্ত মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App