×

জাতীয়

তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণ, দগ্ধ জিতুর মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২১, ১২:৫৫ পিএম

তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণ, দগ্ধ জিতুর মৃত্যু

প্রতীকী ছবি

রাজধানীর পূর্ব তেজতুরী বাজার এলাকার একটি বাসায় রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় দগ্ধ জিকরুল্লাহ জিতু (২৯) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। শুক্রবার (১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, জিতুর শরীরে ৬৪ শতাংশ দগ্ধ হয়েছিলো। তার শ্বাসনালীও ক্ষতিগস্ত হয়েছিলো। রাতেই তাকে আইসিইউতে নেওয়া হয়। চিকিৎসাধীন সেখানে তার মৃত্যু হয়েছে। দগ্ধ অপরজন ইয়াসিনের অবস্থাও আশঙ্কাজনক। তার শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে।

নিহত জিকুর ভগ্নিপতি মো. গিয়াস উদ্দিন জানান, তার বাড়ি পাবনার আতাইকুলা উপজেলায়। অবিবাহিত জিকু থাকতো তেজতুরী বাজার এলাকার ওই বাসায়। বাঙলা কলেজ থেকে মাস্টার্স শেষ করে বিসিএস পরিক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল সে। দুই ভাই তিন বোনের মধ্যে সে ছিল ২য়।

এর আগে শুক্রবার রাত আটটার দিকে রাজধানীর তেজগাঁও পূর্ব তেজতুরী বাজার এলাকার একটি বাসায় বিস্ফোরণে জিকরুল্লাহ জিতু ও ইয়াসিন তালুকদার দগ্ধ হয়। রাতেই তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, শুকবার দিবাগত রাত ১০টার দিকে তাদেরকে দগ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের কাছ থেকে জানা যায় পূর্ব তেজতুরী বাজার জনতা ফার্মেসী সংলগ্ন ছয় তলা একটি বাড়ির তিন তলায় পাশাপাশি দুটি রুমে সাবলেট থাকতো তারা। রাত আটটার দিকে ইয়াসিনের রুমে বিস্ফোরণ ঘটে। ওই সময় ইয়াসিনের রুমে থাকা দুজন দগ্ধ হয়।

দগ্ধ ইয়াসিন এমবিএ পাশ করে টিউশনি করতো বলে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App