রবিবার ওমানের উদ্দেশে উড়াল দেবে টাইগাররা

আগের সংবাদ

খাবার না পেয়ে বিয়ের সব ছবি মুছে দিলেন চিত্রগ্রাহক!

পরের সংবাদ

কোচকে রোনালদোর প্রেসক্রিপশন

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ৯:২৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২১ , ৯:২৮ অপরাহ্ণ

ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়রা ধীরগতিতে খেলেন, কোচের কাছে এমন অভিযোগ করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এখন তার কাছ থেকে যদি সেরাটা ম্যানইউ পেতে চায় তাহলে খেলায় গতি আনতে হবে। কোচকে এমন কথাই নাকি বলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়ে প্রিমিয়ার লিগে ফিরেই ধামাকা দেখিয়েছেন রোনালদো। এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে পাঁচটি গোল করেছেন তিনি। এর মধ্যে প্রিমিয়ার লিগে তিনটি ম্যাচ খেলে করেছেন তিনটি গোল। চ্যাম্পিয়ন্স লিগে দুটি ম্যাচ খেলে করেছেন দুটি গোল। এই দুটি গোলের মধ্যে একটি হলো ভিয়ারিয়ালের বিপক্ষে শেষ মুহূর্তে করা জয়সূচক গোল।

তবে রোনালদো সফলতা পেলেও তার দল ম্যানইউ চ্যাম্পিয়ন্স লিগে ইয়ং বয়েজ ও প্রিমিয়ার লিগে অ্যাস্টনভিলার বিপক্ষে হেরে যায়। আবার চ্যাম্পিয়ন্স লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে পুরো ম্যাচটিতেও তাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক।

ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে পর্তুগিজ সুপারস্টার তাই কোচের কাছে জানিয়েছেন সাফল্য পেতে হলে পুরো দলের গতি বাড়াতে হবে। বিশেষ করে প্রতিপক্ষ দলের অর্ধেক যাওয়ার পর।

বর্তমানে রোনালদোকে সেন্টার ফরোয়ার্ডে খেলাচ্ছেন কোচ। তার সঙ্গে জাদোন সানচো ও মাসন গ্রিনউড থাকছেন। সঙ্গে পল পগবা ও ব্রুনো ফার্নান্দেজও অ্যাটাকিংয়ে রয়েছেন। ইএসপিএন জানিয়েছেন ম্যানইউ কোচ ওলে গানার সুলশার ডিফেন্ডারদের বলেছেন বল তাদের পায়ে না রেখে দ্রুত ছেড়ে দেয়ার জন্য। এর মাধ্যমে পল পগবা, ফার্নান্দেজ ও গ্রিনউড যেন রোনালদোকে দ্রুত বল বানিয়ে দিতে পারেন। কোচ আসলে বিষয়টি ভালোভাবেই বুঝতে পেরেছেন দলে রোনালদোর উপস্থিতি কতটা গুরুত্বপূর্ণ। বিশেষ করে ভিয়ারিয়ালের বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দেয়ার পর।

ম্যানইউর কোচিং স্টাফরা মনে করেন রাফায়েল ভারানে খেলায় দলের গতি বৃদ্ধি পেয়েছে। তবে রোনালদো চান পুরো দলে আরো বেশি গতি আসুক, যেন এ মৌসুমেই নিজেদের শিরোপা খরা কাটাতে পারে তারা।

রোনালদো প্রায় এক যুগ পর ম্যানইউতে ফিরলেও এখন দলে তার প্রভাব সবচেয়ে বেশি। নিজের পারফরম্যান্স দিয়ে আসলে এই জায়গাটি তৈরি করে নিয়েছেন তিনি। এখন কোচ সুলশারও বেশিরভাগ সময় রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ থাকেন। ভিয়ারিয়ালের বিপক্ষে জয়ের পর রোনালদোকে নিয়ে সুলশার বলেছিলেন, যখন মাঠে রোনালদো আছে, তখন শেষ পর্যন্ত আপনার জয়ের সুযোগ আছে। গোলবারের সামনে সে দুর্দান্ত। তার দলে থাকার ব্যাপারটিও দর্শক, খেলোয়াড় ও পুরো ক্লাবের ওপর প্রভাব ফেলে। এরকমটি সে অনেকবার করেছে (শেষ মুহূর্তে গোল করা)। পর্তুগালের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে এক মাস আগের ম্যাচটি দেখুন। ম্যাচটিতে সে প্রথমে একটি পেনাল্টি মিস করে। কিন্তু শেষ মুহূর্তে দুটি অসাধারণ হেড করে দুটি গোল করেন। তার পুরো ক্যারিয়ারেই অসংখ্যবার এমনটি করেছে। সে শেষ পর্যন্ত ম্যাচে থাকে। আমি তাকে পুরো দিন দেখেছি, সে এ ম্যাচটির জন্য নিজেকে প্রস্তুত করেছে। আর যখনই সে গোল করার সুযোগটি পেল, ওইটিই গোল হয়ে গেল। এর মাঝে সে কয়েকটি সুযোগ পেয়েছিল। কিন্তু একজন শ্রেষ্ঠ ফিনিশারের মতো সে শান্ত ছিল যখন সুযোগটি এসেছিল।

আর- ই / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়