রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা

আগের সংবাদ

মুহিবুল্লাহ হত্যার ঘটনায় একজন আটক

পরের সংবাদ

৫৯টি অবৈধ আইপি টিভি বন্ধের নোটিস

প্রকাশিত: অক্টোবর ১, ২০২১ , ১২:৫৯ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ১, ২০২১ , ১:১৭ অপরাহ্ণ

৫৯টি অবৈধ ও অনিবন্ধিত আইপি (ইন্টারনেট প্রটোকল) টিভি বন্ধ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি। বিটিআরসির অভিযোগ, কোনও ধরনের অনুমোদন না নিয়েই এই আইপি টিভিগুলো সম্প্রচার চালিয়ে যাচ্ছিল। ১৯ সেপ্টেম্বর সংস্থাটি গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ তথ্য জানায়।

বিটিআরসি জানায়, অনুমোদন ছাড়া এসব সম্প্রচার অনৈতিক এবং টেলিযোগাযোগ আইনের লঙ্ঘন। যেসব আইপি টিভি বন্ধ করা হয়েছে, তাদের কার্যক্রমের সঙ্গে বিটিআরসির আইপিভিত্তিক ডাটা সার্ভিসের জন্য অনুমোদনপ্রাপ্ত আইএসপি প্রতিষ্ঠানগুলোর কোনও সংশ্লিষ্টতা নেই।

সংশ্লিষ্টরা বলছেন, ওটিটি (ওভার দ্য টপ) সেবা চলে আসার পর আইপি টিভিগুলোর খুব বেশি চল নেই। কারণ, অনেক ওটিটির মধ্যে বিভিন্ন টিভি চ্যানেল পাওয়া যায়। ক্ষেত্র বিশেষে আলাদা করে গ্রাহক হতে হয় না। মোবাইল ফোন অপারেটরগুলো তাদের ডাটা (ইন্টারনেট প্যাকেজ) অফারের সঙ্গেও ওটিটি সেবা রাখছে। বিশ্বব্যাপী এই ট্রেন্ড চলছে। ফলে আইপি টিভির দর্শকরা ওটিটিতে চলে যাচ্ছে।

বন্ধ হওয়া আইপি টিভির তালিকা
জাগোবিডি,বাংলা২১ টিভি, মিলেনিয়াম টিভি, রেডিয়েন্ট আইপি টিভি, এটিএন মিউজিক, টাইম টেলিভিশন, লাইভ২ওয়েভ টিভি, বরেন্দ্র টিভি, রং টিভি, এটিএন ইসলামিক টিভি, মুভি বাংলা টিভি, টাইমস২৪ টিভি, প্রবাসী টিভি, আরটিভি মিউজিক, টোটাল ক্যাবল, নকশী টিভি, জয় টিভি, বী আইপি টিভি, প্যানাভিশন টিভি, চ্যানেল এস বিডি, এনআরবি টিভি, ৭১ বাংলা টিভি, টিভি ওয়ান ইউকে, দেশেবিদেশে, আইওএন টিভি ইউকে, দাওয়াহ টিভি, ম্যাজিক বাংলা টিভি, মাদানী বাংলা, ইকরা বাংলা টিভি, ডিজি বাংলা টিভি, মাই সিনেমা, রোয়াল টিভি, আলিফ টিভি, জন্মভূমি টিভি, এবি টিভি ইউএসএ, জয়যাত্রা টিভি, কিউ টিভি, কুমিল্লা২৪, কালারশিপ টিভি, হারনেট টিভি, নারী টিভি, আল্পনা টিভি, আযান টিভি, গ্লোবাল বাংলা টিভি, ঢাকা টিভি, এনটিভি বাংলা, চ্যানেল টি ওয়ান, জাগরণী টিভি, এনএএন টিভি, এমবি টিভি, স্বপ্ন টিভি, মুভি ২, বিশ্ব বাংলা২৪, আরএনএন টিভি, ফ্ল্যাশ টিভি, চ্যানেল এইচ, সিটি টিভি, ঝংকার টিভি এবং টিভি ৭।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়