×

সারাদেশ

বাঘায় জাল স্ট্যাম্পসহ একজন আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৯ পিএম

বাঘায় জাল স্ট্যাম্পসহ একজন আটক

জাল স্ট্যাম্পসহ আটক আজিজুল হক

রাজশাহীর বাঘায় জাল স্ট্যাম্পসহ আজিজুল হক (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়। বুধবার বিকেল পাঁচটায় উপজেলা সদরে পূবালী ব্যাংক, বাঘা শাখার সামনে থেকে তাকে আটক করে জনতা। আজিজল হক চাঁপাইনবাবগঞ্জ কোর্ট এলাকার রোকন উদ্দিন শেখের ছেলে । তিনি লাইসেন্সধারি ষ্ট্যাম্প ভেন্ডার ও ৩০ পারা কোরানের হাফেজ বলে দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁকে আটক করে উপজেলা নিবাহী কর্মকর্তাকে মুঠোফোনে জানান। পরে উপজেলা নিবাহী অফিসার তার কার্য্যালয়ে জিজ্ঞাসাবাদ করে থানায় সোপর্দ করেন।

পুলিশ জানায়, তার কাছে থেকে ৩৩ হাজার ৮০০ টাকা মূল্যের নন জুডিশিয়াল ষ্ট্যাম্প, ২২ হাজার টাকার রাজস্ব স্ট্যাম্প, ১ লাখ ৮ হাজার টাকা মূল্যের বিশেষ আঠাযুক্ত স্ট্যাম্প, এক হাজার ২০০ টাকা মূল্যের জাল টাকা শনাক্তের মেশিন, নগদ ২৭ হাজার ৫০০ টাকা জব্দ করা হয়েছে। তার স্বীকারোক্তি অনুযায়ী ২হাজার টাকা মূল্যের জাল ষ্ট্যাম্প ছিল বলে জানা গেছে।

বাঘা উপজেলা দলিল লেখক সমিতির সদস্যরা জানান, নিয়ম বহিভূতভাবে তিনি মাঝে মধ্যে উপজেলার বিভিন্ন স্থানে জুডিশিয়াল, নন জুডিশিয়াল ষ্ট্যাম্পসহ সরকারি কাজে ব্যবহৃত রাজস্ব ষ্ট্যাম্প বিক্রি করতো। তার এই ব্যবসার আড়ালে নকল ষ্ট্যাম্পও বিক্রি করতো। যা আইনগতভাবে ঠিক নয়। বিষয়টি জানার পর তার খোঁজ খবর নেওয়া হতো। এক পর্যায়ে বুধবার নকল ষ্ট্যাম্পসহ আটক করে উপজেলা নির্বাহি অফিসারকে জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পাপিয়া সুলতানা বলেন, ফৌজদারী দণ্ডবিধি মূলে অপরাধ করায় পুলিশকে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, রাষ্ট্রের সাথে জালিয়াতি করার অপরাধে তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App