×

সারাদেশ

চলে গেলেন কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০২:১৪ পিএম

চলে গেলেন কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মা

মায়ের সঙ্গে মমতাজ। ছবি: ভোরের কাগজ

সবাইকে কাঁদিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কাছে পরাজিত হয়ে না ফেরার দেশে চলে গেলেন দেশের খ্যাতিমান ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি‘র রত্নগর্ভা মা উজালা বেগম। তার বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যুকালে এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টায় বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে কর্তব্যরত ডাক্তার পরিবারকে নিশ্চিত করেন।

মৃত্যুর আগে বেশ কিছুদিন যাবৎ তিনি কিডনী, ডায়াবেটিকস, লিভার রোগে ভূগছিলেন। সর্বশেষ করোনায় আক্রান্ত হন। গত ২ সেপ্টেম্বর  তাকে ঢাকাস্থ মহাখালীর ইউনিভার্সেল হাসপাতাল ভর্তি করা হয়। কিছু দিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে বাসা নেয়া হয়। গত ১৫ সেপ্টেম্বর পুনরায় উজালা বেগমের শ্বাস কষ্টসহ শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাকালে তার করোনা পভেটিভ আসে। আইসিসিও‘তে চিকিৎসাধীন অবস্থা মারা যান তিনি।

আজ আসরের নামাজের পর নিজ গ্রাম মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের পূর্ব-ভাকুম গ্রামের বাউল কমপ্লেক্সে জানাজা শেষে প্রয়াত স্বামী আলহাজ্ব মধু বয়াতির কবরস্থানের পাশে সমাহিত করা হবে বলে কণ্ঠশিল্পী মমতাজ বেগমের পারিবারিক সূত্রে জানা গেছে।

মমতাজ বেগমের সংগীত জগতে বিচরণ যশ-খ্যাতি অর্জনের পেছনে তার মা উজালা বেগমের রয়েছে বিশেষ অবদান। মা‘কে নিয়ে মমতাজ গেয়েছেন অসংখ্য কালজয়ী গান। তার মা অর্জন করেছেন রত্নগর্ভার মুকুট।

কণ্ঠশিল্পী মমতাজ বেগমের মায়ের মৃত্যুতে সিংগাইর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App