×

জাতীয়

আলোচিত সহোদর বরকত-রুবেলের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৯:১২ পিএম

আলোচিত সহোদর বরকত-রুবেলের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

সহোদর বরকত-রুবেল।

সরকারী কাজের ঠিকাদারি করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক বনে যাওয়া আলোচিত সহোদর ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিস্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেস ক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত। দুই হাজার কোটি টাকা পাচারের অভিযোগের মামলায় বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ এ চার্জশিট গ্রহণ করেন।

এ মামলার বাকি আসামিরা হলেন, ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসিকুর রহমান ফারহান, খন্দোকার মোহতেসাম হোসেন বাবর, এএইচএম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মুহাম্মদ আলি মিনার ও তারিকুল ইসলাম ওরফে নাসিম। এর মধ্যে বাবর, ফুয়াদ, ফাহিম, ডেভিড, মিনার ও নাসিম পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ অক্টোবর দিন ধার্য করেন আদালত।

এর আগে, গত বছরের ২৬ জুন অবৈধভাবে দুই হাজার কোটি টাকা উপার্জন ও পাচারের অভিযোগে বরকত-রুবেলের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় বাদী হয়ে মামলাটি দায়েরর করেন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ।

এজাহারে উল্লেখ করা হয়, ২০১০ সাল থেকে চলতি বছর (গত বছর) পর্যন্ত ফরিদপুরের এলজিইডি, বিআরটিএ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি বিভাগের ঠিকাদারি নিয়ন্ত্রণ করে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হন বরকত ও রুবেল।

এছাড়া তারা মাদক কারবারি ও ভূমি দখল করে অবৈধ সম্পদ করেন। এসি ও নন-এসিসহ ২৩টি বাস, ড্রাম ট্রাক, বোল্ডার ও পাজেরো গাড়ির মালিক হয়েছেন। সেই সঙ্গে দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেন তারা।

এরপর এবছরের ৩ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App