বঙ্গবন্ধু এভিনিউয়ের নাটাব ভবনে আগুন

আগের সংবাদ

বিগ বস ১৫: রিয়া চক্রবর্তীকে সবচেয়ে বেশি পারিশ্রমিকের প্রস্তাব

পরের সংবাদ

দেশে ব্যাপকহারে বিনিয়োগ করুন: দুবাইয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১ , ১২:২৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২১ , ১২:৪১ অপরাহ্ণ

প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, প্রবাসীরা দেশে বিনিয়োগের চেষ্টা করলে যথাযথ সহযোগিতা করবে সরকার। তাই প্রবাসীদেরকে বিনিয়োগ করার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবি সিআইপি এসোসিয়েশনের প্রেসিডেন্ট মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ক্রাউন প্লাজা হোটেলে এনআরবি সিআইপিদের দু’দিনব্যাপী গ্লোবাল সামিটে উদ্বোধনী বক্তৃতায় এ কথা বলেন তিনি।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, আমাদের প্রবাসীরা দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে বিশেষ ভূমিকা পালন করছে। ২৪.৭৭ বিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স তারা মহামারি চলাকালীন সময়ে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে পাঠিয়েছে। যা বৈদেশিক মুদ্রার রিজার্ভকে রেকর্ড উচ্চতায় উন্নীত করতে সাহায্য করেছে।

এসময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে তার যে স্বপ্ন ছিল তা বাস্তবায়ন করার লক্ষ্যে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাই সারা বিশ্বে অনাবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন, অনুষ্ঠানে কূটনৈতিক কর্মকর্তাকে ২০০ জনেরও বেশি বিনিয়োগকারী ও বিশ্বের উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, পূর্ব-পশ্চিমের নানান দেশ থেকে আসা প্রবাসী ব্যবসায়ী নেতারা। এসময় তারা বিনিয়োগ ও রেমিটেন্সের সুযোগ উদ্ভাবন, ব্রান্ডিং, ডিজিটাল বাংলাদেশ এবং অর্থনৈতিক মীরাকেলস নিয়ে আলোচনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এনআরবি সিআইপি এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহতাবুর রহমান নাসির বলেছেন, বাংলাদেশ নিয়ে প্রবাসী বিনিয়োগকারীদের চরম উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। বর্তমান সরকারের বিনিয়োগ কর্মসূচিতে প্রবাসীরা যুক্ত হয়ে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

দিলারা আফরোজ খান রুপার পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, আজিজ আহমেদ, ইয়াসিন চৌধুরী, মার্কিন স্টেট সিনেটর শেখ রহমান, গেলাম আলমগীর, শেখ শামসুদ্দিন আহমেদ, ইউএই বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর,দুবাই কনসাল জেনারেল জামাল হোসাইন,নসরকারের বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরিন জাহান, কাজি সরোয়ার হাবিব প্রমুখ। সামিটে দুবাই সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই সামিটে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের মধ্যে দ্বিমুখী বিনিয়োগ এবং বাণিজ্য বৃদ্ধি করবে বলে আশা প্রকাশ করেন ব্যবসায়ীরা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়