×

সারাদেশ

মেঘনায় ১৮ জেলে নিয়ে ট্রলার ডুবি, প্রশাসনের নেই উদ্ধার তৎপরতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৪ পিএম

মেঘনায় ১৮ জেলে নিয়ে ট্রলার ডুবি, প্রশাসনের নেই উদ্ধার তৎপরতা

মঙ্গলবার সন্ধ্যায় ভোলার চরফ্যাশনে মেঘনা নদীর মোহনায় এফবি মা জননী-২ নামের একটি ট্রলার নিয়ে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হয় এসব জেলেরা।

ইলিশ শিকারে গিয়ে মেঘনায় ট্রলার ডুবে ১৮ জন জেলে নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চরফ্যাশন উপজেলার ঢালচর সংলগ্ন মেঘনা নদীর মোহনায় এফবি মা জননী-২ নামের একটি ট্রলারের তলা ফেটে ডুবে যায় বলে জানান স্থানীয় জেলেরা। ট্রলারটি উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের মাইনুদ্দিন মৎস্যঘাটের মহিউদ্দিন মিয়ার।

এর আগে, শুক্রবার বিকেলে স্থানীয় ৮নং ওয়ার্ডের ১৫ জন ও পাশ্ববর্তী জাহানপুর ইউনিয়নের ১ জন এবং দৌলতখান উপজেলার ২ জন জেলে নিয়ে মেঘনা নদীতে মৎস্য শিকারে যায়।

৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মালেক মিয়া জানান, মঙ্গলবার বিকেল ৪টায় মাঝি মহিউদ্দিন তার ভাইকে ফোন করে জানায় তাদের ট্রলারটির তলা ফেটে গেছে। ভাসানচরের পূর্ব দিকে মেঘনায় আরেকটি ট্রলার নিয়ে উদ্ধারের জন্য যেতে বলে।

বৃষ্টি ও ঝড়ো বাতাসের ফলে ঘাট থেকে কেউ তাদের উদ্ধারে যেতে পাড়েনি। এমন ঘটনায় নিখোঁজ জেলে পল্লীতে চলছে শোকের মাতম।

বুধবার (২৯ সেপ্টেম্বর) সকালে স্থানীয় জেলে ও তাদের স্বজনরা উত্তাল মেঘনায় দুইটি ট্রলার নিয়ে নিখোঁজদের সন্ধানে গিয়েছে বলে একাধিক জেলে পরিবার জানায়।

নিখোঁজ জেলেরা হলেন, মহিউদ্দিন মাঝি (৩২), দুলাল (৩৩), সাজাহান মুন্সি (৩৫), আবদুল মুনাফ (৩৭), মোসলেহ উদ্দিন (৩০), ওবায়দুল্লাহ (৩৫), নুরনবী (৪), হাবিবুল্লাহ মিঝি (৫৫), আজাদ (২০), রুবেল (২০), আলমগীর (৩৫), জাকির (২৫), সাজাহান (৬০), ফরিদ (৬০) , বেলায়েত (৬০), জাহানপুরের বাসিন্দা জসিম (২৫) ও দেলাতখান উপজেলার মঞ্জু (৪০) সহ অজ্ঞাত একজন।

তবে ১৮ জন জেলে নিখোঁজে প্রশাসনের কোনো তৎপরতা দেখা যায়নি।

কোস্টগার্ড দক্ষিণ চর মানিকা কমান্ডার ওয়ালিউল্লাহ মিয়া বলেন, এমন ঘটনার খবর পাইনি। তবে নিখোঁজ জেলেদের সন্ধানে অভিযানে যাব।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, ট্রলার ডুবির খবর পেয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বিষয়টি মৎস্য কর্মকর্তাকে জানানোর জন্য বলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App