×

জাতীয়

টিকায় লক্ষ্যমাত্রা পূরণ হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:২২ এএম

টিকায় লক্ষ্যমাত্রা পূরণ হয়নি

ফাইল ছবি

প্রধামন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দেশব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে ৮০ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিলো সরকার। এর মধ্যে গনটিকা ক্যাম্পেইনের মাধ্যমে ৭৫ লাখ আর নিয়মিত টিকাদান কর্মসূচির মাধ্যমে ৫ লাখ। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে বলা হয়, সকাল ৯টা থেকে এ কার্যক্রম শুরু হয়ে, যতক্ষণ পর্যন্ত লক্ষ্যমাত্রা অর্জন না হবে ততক্ষণ পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। কিন্তু সেই লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেনি।

করোনা টিকাদান বিষয়ক গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। আর নিয়মিত টিকাদান কর্মসূচিতে টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৬৯ জনকে। এই হিসাবে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ জনকে টিকা দেওয়া হয়েছে।

তবে কোথাও যদি লক্ষ্যমাত্রা পূরণ না হয় তাহলে আজ বুধবারও এ কর্মসূচি অব্যাহত থাকবে। পাশাপাশি নিয়মিত টিকাদান কর্মসূচিও চলবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। গতকাল বিশেষ এই ক্যাম্পেইনের টিকাদান কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত টিকাদানের নির্দিষ্ট লক্ষ্যমাত্রা (৭৫ লাখ) পূরণ না হবে ততক্ষণ টিকাদান কর্মসূচি চলবে। কোথাও যদি লক্ষ্যমাত্রা পূরণ না হয় তাহলে বুধবারও এ কর্মসূচি অব্যাহত থাকবে। পাশাপাশি নিয়মিত টিকাদান কর্মসূচিও চলবে।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আজো যে ক্যাম্পেইনের অংশ হিসেবে টিকা দেওয়া হবে তা জানিয়েছেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। গতকাল বনানীর কড়াইল বস্তিতে টিকা দান কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি বলেন, এলাকার বস্তিবাসীর মাঝে পর্যায়ক্রমে ৫ লাখ করোনা টিকা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দুই দিনে (মঙ্গলবার ও বুধবার) ৫৪টি ওয়ার্ডের নির্ধারিত ৫৪টি কেন্দ্রে ১ হাজার করে মোট ৫৪ হাজার টিকা দেওয়া হবে। এছাড়া এই দুই দিনে বস্তিতে দেওয়া হবে ৫ হাজার টিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App