ইভ্যালি, ধামাকাসহ চার ই-কমার্স প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত ইক্যাবের

আগের সংবাদ

১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনা হাইকোর্টের নজরে

পরের সংবাদ

স্বচ্ছতা নিশ্চিতে বিচারিক আদালতের রায় প্রকাশ্যে দিতে নির্দেশ হাইকোর্টের

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২১ , ২:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২১ , ২:১৫ অপরাহ্ণ

স্বচ্ছতা ও জবাবদিহিতার নিশ্চিত করতে বিচারিক আদালতের সব আদেশ এবং রায় উন্মুক্ত আদালতে দিতে বলেছে হাইকোর্টের প্রশাসন বিভাগ। সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বুধবার (২৯ সেপ্টেম্বর) এ নির্দেশনা দিয়েছেন।

এতে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বাধীন বেঞ্চের ২ সেপ্টেম্বরের একটি রায় তুলে ধরা হয়েছে।

ওই রায় অনুযায়ী ফৌজদারি কার্যবিধির ধারা ৩৬৬ এবং ক্রিমিনাল রুলস অ্যান্ড অর্ডারস (প্রাক্টিস এন্ড প্রসিকিউটর অফ সাব-অর্ডিনেট কোর্টস), ২০০৯-এ ১৭৯(২) অনুযায়ী অধস্তন আদালতের জামিনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অন্তর্বর্তী আদেশ এবং রায় প্রকাশ্য আদালতে সংশ্লিষ্ট পক্ষ বা তাদের আইনজীবীদের উপস্থিতিতে ঘোষণা করতে বলেছে হাইকোর্টের প্রশাসন বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে বিচারিক আদালতের বিজ্ঞ বিচারকের জামিনসহ অন্যান্য গুরুত্বপূর্ণ অন্তর্বর্তী রায় ও আদেশ প্রকাশ্য আদালতে সংশ্লিষ্ট পক্ষের বা তাদের আইনজীবীদের উপস্থিতিতে ঘোষণা করার নির্দেশ দেয়া হলো।

বিজ্ঞপ্তিতে আদালতের রায় মোতাবেক উল্লিখিত নির্দেশনা অনুসরণ করার জন্য সকল বিচারিক আদালতের বিচারককে নির্দেশ প্রদান করা হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়