×

খেলা

ম্যানইউতে সহযোদ্ধাদের ওপর রোনালদোর মধুর অত্যাচার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ পিএম

ম্যানইউতে সহযোদ্ধাদের ওপর রোনালদোর মধুর অত্যাচার

ক্রিশ্চিয়ানো রোনালদো

জুভেন্টাস ছেড়ে এ মৌসুমে হঠাৎ করেই নিজের পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে পেয়ে যেন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে রেড ডেভিলরা। ২০১২-১৩ মৌসুমে সর্বশেষবার প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছিল। এবার তারা স্বপ্ন দেখছে লিগের শিরোপা জয় করবে। সঙ্গে ইউরোপের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করার স্বপ্নও দেখছে তারা।

ম্যানইউতে যোগ দেয়ার পর ক্লাবটির সমর্থক, কর্মকর্তা কাউকে হতাশ করেননি রোনালদো। নতুন শুরু থেকেই গোল করেছেন তিনি। সব কিছু মিলিয়ে বেশ ভালোই সময় কাটাচ্ছেন সিআর সেভেন। তার সতীর্থরাও তাকে পেয়ে বেশ খুশি হয়েছিলেন। তবে কয়েকদিন যেতে না যেতেই একটি বিষয় নিয়ে দূরত্ব তৈরি হয়েছে রোনালদো ও তার সতীর্থদের মধ্যে। রোনালদোর একটি কাজে ক্ষুব্ধ হয়েছেন তার সতীর্থরা। আর সেটি হলো খাবারের মেন্যু নিয়ে।

ব্রিটিশ সংবাদমাধ্যম দি সান তাদের এক প্রতিবেদনে জানিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো ম্যানইউতে আসার পর তার নিজের পছন্দের মেন্যু চাপিয়ে দিয়েছেন ক্লাবটির প্রধান বাবুর্চির ওপর। বাধ্য হয়েই রোনালদোর মেন্যু তৈরি করছেন বাবুর্চি। এ বিষয়টাই সবচেয়ে বেশি অপছন্দের ম্যানইউ ফুটবলারদের। রোনালদোর কয়েকটি মেন্যু কোনোভাবেই পছন্দ করছেন না তার সতীর্থরা।

পর্তুগিজ সুপারস্টার নিজের ফিটনেস নিয়ে বেশ সিরিয়াস। এ কারণে তিনি ডায়েটের ব্যাপারে বেশ কঠোর। ফলে নতুন ক্লাবে এসেও নিজের ডায়েট বজায় রেখেছেন তিনি। সব সময় যে খাবারগুলো তিনি খান সেগুলোই তিনি খাওয়া বজায় রেখেছেন ম্যানইউতে এসে। তার খাবারের তালিকায় রয়েছে অ্যাবোকাডোসহ বেশ কয়েকটি পদ। রোনালদোর পছন্দের তালিকায় রয়েছে অক্টোপাসও। ম্যানইউ ক্লাবের ভেতরে থাকা একজন ব্যক্তি জানিয়েছেন, ‘এই মেন্যুগুলো খুব পছন্দ করেন রোনালদো এবং এগুলোই তার ডায়েট। কিন্তু অন্যরা এটা পছন্দই করেন না।’ তিনি আরো জানান, ‘রোনালদো খুব বেশি ফোকাসড এবং বাবুর্চিও চেষ্টা করছেন তাকে সহযোগিতা করার জন্য।’

রোনালদোর প্রিয় ডিশগুলোর মধ্যে একটি হচ্ছে ‘বাকালহাউ’। এটা মূলতঃ একটি পর্তুগিজ মেন্যু। তৈরি করা হয়, শুকনো একং নোনা কড মাছের সঙ্গে ডিম মিশিয়ে।

রোনালদো মাঠের পারফরম্যান্স দেখিয়ে সবার মন জয় করলেও এখন খাবারের বিষয় নিয়ে সতীর্থদের সঙ্গে তার কিছুটা ঝামেলা তৈরি হয়েছে। যদিও এটি খুব বড় কোনো ব্যাপার হবে না।

ম্যানইউর হয়ে শুরুতেই রোনালদো যে পারফরম্যান্স দেখাচ্ছেন তাতে করে শুধু খাবার না তার আরো আবদারও মেনে নেবে ক্লাব কর্তৃপক্ষ। এ নিয়ে কোনো সন্দেহ নেই। রোনালদো যখন জুভেন্টাস ছাড়ার পরিকল্পনা করছিলেন তখন তাকে ফিরিয়ে আনার জন্য দৌড়ঝাঁপ শুরু করে ম্যানইউ। তাদের আগে রোনালদোকে দলে ভেড়ানোর প্রায় সব কাজ সম্পন্ন করে ফেলেছিল ম্যানচেস্টার সিটি। এমনকি ম্যানসিটি ও রোনালদোর মধ্যে এ নিয়ে আলোচনা অনেক দূর এগিয়ে যায়। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে ম্যানইউ রোনালদোকে ছিনিয়ে নিয়ে এসেছে। তার জন্য মৌসুমের মাঝপথে নিয়ম পরিবর্তন করে সাত নম্বর জার্সি দেয় ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। রোনালদো আসার পর ম্যানচেস্টার ইউনাইটেডের দাম ও আয়ও বেড়ে গেছে। ফলে ক্লাব খুব সহজেই রোনালদোর বিরুদ্ধে কিছু বলবে না। তারা দরকার পড়লে শুধু রোনালদোর জন্য আলাদা খাবার তৈরি করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App