×

আন্তর্জাতিক

ম্যাক্রোঁর ওপর আবারও ডিম হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩১ এএম

ম্যাক্রোঁর ওপর আবারও ডিম হামলা

ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ।

ফ্রান্সে রেস্তোরাঁ ও হোটেল বিষয়ক একটি বাণিজ্য মেলা পরিদর্শনে গিয়েছিলেন প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ। সেখানে উপস্থিত এক দর্শনার্থী হঠাৎ করেই তার মুখ লক্ষ্য করে ডিম হামলা করেন। স্থানীয় সময় সোমবার (২৭ সেপ্টেম্বর) ফ্রান্সের দক্ষিণ-পূর্বাঞ্চলের লিও শহরে এই ঘটনা ঘটেছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ছুঁড়ে মারা ডিমটি ম্যাক্রোঁর কাঁধে আঘাত করেছে। তবে সেটি ভাঙেনি। তাৎক্ষণিকভাবে ডিম হামলাকারীকে সেখান থেকে সরিয়ে নিয়েছেন নিরাপত্তারক্ষীরা। এ সময় ম্যাক্রোঁ জানান, ডিম হামলাকারী ওই ব্যক্তির সঙ্গে তিনি পরে কথা বলবেন।

ফ্রান্সের প্রতিবাদের অংশ হিসেবে রাজনীতিকদের ওপর ডিম হামলার ঘটনা আগেও ঘটেছে। এমনকী এর আগেও ম্যাক্রোঁর ওপর ডিম হামলা করা হয়েছিলো। ২০১৭ সালের নির্বাচনে যখন ইম্যানুয়েল ম্যাক্রোঁ ফ্রান্সের প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন, তখন প্যারিসে জাতীয় কৃষি মেলা পরিদর্শনের সময় তার ওপর ডিমটি ছুঁড়ে মারা হয়। ওই সময় ডিমটি ম্যাক্রোঁর মাথায় আঘাত করে এবং ভেঙে যায়।

চলতি বছরের জুনে ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ভ্যালেন্স শহরে শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে করমর্দনের সময় হঠাৎ এক ব্যক্তি ম্যাক্রোঁকে চড় মারেন। ওই ঘটনায় ২৮ বছর বয়সী একজনকে আটক করা হয়। জানা গেছে, ওই ব্যক্তি ইয়েলো ভেস্ট আন্দোলনের সমর্থক ছিলেন। পরে তার ৪ মাসের কারাদণ্ড হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App