×

রাজধানী

প্রধানমন্ত্রীর জন্মদিনে বুড়িগঙ্গায় বর্ণাঢ্য নৌকা বাইচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৩ পিএম

প্রধানমন্ত্রীর জন্মদিনে বুড়িগঙ্গায় বর্ণাঢ্য নৌকা বাইচ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে মঙ্গলবার বিকালে বুড়িগঙ্গায় বর্ণাঢ্য নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে। ছবি: ভোরের কাগজ।

প্রধানমন্ত্রীর জন্মদিনে বুড়িগঙ্গায় বর্ণাঢ্য নৌকা বাইচ

অনুষ্ঠিত উপস্থিত ছিলেন মেয়র মো. আতিকুল ইসলাম, সংসদ সদস্য হাজী মো. সেলিম, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান আব্দুল হামিদ, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদে প্রমুখ। ছবি: ভোরের কাগজ।

প্রধানমন্ত্রীর জন্মদিনে বুড়িগঙ্গায় বর্ণাঢ্য নৌকা বাইচ

কামরাঙ্গীর চরের ঠোঁটা এলাকা থেকে শুরু করে প্রায় আড়াই কিলোমিটার নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে মঙ্গলবার বিকালে বুড়িগঙ্গায় বর্ণাঢ্য নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে। কামরাঙ্গীর চরের ঠোঁটা এলাকা থেকে শুরু করে প্রায় আড়াই কিলোমিটার দূরে শেখ জামাল সরকারি মাধ্যমিক বিদ্যালয় ঘাটে গিয়ে এ বাইচ শেষ হয়। পরে সেখানে এক সুধি সমাবেশে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সন্ধ্যায় আতশবাজির আলোকচ্ছ্বটায় আলোকিত হয়ে ওঠে বুড়িগঙ্গার দুই পাড়। এ সময় আকাশে শত শত ফানুসও ওড়ানো হয়।

[caption id="attachment_309771" align="alignnone" width="1280"] অনুষ্ঠিত উপস্থিত ছিলেন মেয়র মো. আতিকুল ইসলাম, সংসদ সদস্য হাজী মো. সেলিম, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান আব্দুল হামিদ, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদে প্রমুখ।[/caption]

নৌ পরিবহন মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থা বিআইডব্লিউটিএর আয়োজনে অনুষ্ঠিত গ্রাম বাংলার ঐহিত্যবাহি এই প্রতিযোগিতা স্থানীয়দের মধ্যে ব্যাপক উৎসবমূখর পরিবেশ সৃষ্টি করে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বাইচের উদ্বোধন ও পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, সংসদ সদস্য হাজী মো. সেলিম, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতান আব্দুল হামিদ, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক প্রমুখ উপস্থিত ছিলেন।

[caption id="attachment_309772" align="alignnone" width="1280"] কামরাঙ্গীর চরের ঠোঁটা এলাকা থেকে শুরু করে প্রায় আড়াই কিলোমিটার নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। ছবি: ভোরের কাগজ।[/caption]

অনুষ্ঠানে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর থাকার কথা থাকলেও সোমবার রাতে শশুরের মৃত্যুর কারণে তিনি যোগ দিতে পারেন নি। ২ ক্যাটাগরিতে মোট ১১টি দল নৌকা বাইচে অংশ নেয়। এর মধ্যে ৬০ মাঝি নৌকা বাইচে শেখবাড়ী দল প্রথম, সোনারতরী দল দ্বিতীয় এবং জয় বাংলা দল তৃতীয় হয়। ১২ মাঝি নৌকা বাইচে মারুফ খান দল প্রথম, হামিদ আলী দল দ্বিতীয় এবং খায়রুল ইসলামের দল তৃতীয় হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App