×

অর্থনীতি

ডিসেম্বরে হবে বিএমবিএ’র নির্বাচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪ পিএম

ডিসেম্বরে হবে বিএমবিএ’র নির্বাচন

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) ২০২২-২০২৩ মেয়াদের দ্বি বার্ষিক কার্যনির্বাহী কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেল ৪টায় তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৮ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভোটার তালিকা তৈরির জন্য সদস্যদের বকেয়া চাঁদা ও এসোসিয়েশনের অন্যান্য পাওনা ২০২১ সাল পর্যন্ত পরিশোধ ও হালনাগাদ ট্রেড লাইসেন্স ও টিআইএন সদস্যদের ফটোকপি জমা দেওয়ার শেষ তারিখ ১৮ অক্টোবর বিকেল ৪টা পর্যন্ত।

প্রথামিক ভোটার তালিকা প্রকাশ করা হবে (এসোসিয়েশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে) ২৮ অক্টোবর দুপুর ১২টায়। প্রথামিক ভোটার তালিকা সংক্রান্ত আপত্তি গ্রহন (যদি থাকে) ৬ নভেম্বর বেলা ১১টায়। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ (এসোসিয়েশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে) ৯ নভেম্বর দুপুর ২টায় । কার্যনির্বাহী সদস্য পদের মনোনয়ন পত্র বিতরণ শুরু ১০ নভেম্বর সকাল ১০ টা থেকে। কার্যনির্বাহী সদস্য পদের মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৮ নভেম্বর বিকেল ৩টা পর্যন্ত। মনোনয়ন পত্র বাছাই ও বৈধ তালিকা প্রকাশ করা হবে (এসোসিয়েশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে) ২০ নভেম্বর বিকেল ৫টায়।

মনোনয়ন পত্র বাতিল সংক্রান্ত আপত্তি গ্রহনের শেষ তারিখ (যদি থাকে) ২২ নভেম্বর বেলা ১২টা পর্যন্ত। মনোনয়ন পত্র বাতিল সংক্রান্ত আপত্তি শুনানি গ্রহন (যদি থাকে) ২৫ নভেম্বর বেলা ১১টায়। বৈধ তালিকা প্রকাশ (এসোসিয়েশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে) ২৫ নভেম্বর বিকেল ৪টায়। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ নভেম্বর বিকেল ৩টা পর্যন্ত।  চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে (এসোসিয়েশনের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে) ৩০ নভেম্বর বিকেল ৪টায়।

কার্যনির্বাহী সদস্য পদের নির্বাচনের ভোট গ্রহন ১৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে দুপুর ১টা পর্যন্ত। ভোটগ্রহন শেষে নির্বাচিত কার্যনির্বাহী সদস্যদের প্রাথমিক ফলাফল প্রকাশ ভোটের দিন ভোট গণণার পর। নির্বাচনের ফলাফল ঘোষণা ১৮ ডিসেম্বর বেলা আড়াইটায়।

নির্বাচনের ফলাফল সংক্রান্ত আপত্তিগুহনের শেষ তারিখ (যদি থাকে) ২০ ডিসেম্বর বিকেল ৪টায়। ফলাফল সংক্রান্ত আপত্তির শুনানী গ্রহন (যদি থাকে) ২৩ ডিসেম্বর বেলা ১১টায়। চূড়ান্ত ফলাফল ঘোষণা ২৩ ডিসেম্বর বিকেল ৪টায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App