×

অপরাধ

জয়পুরহাটে ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ: ৬০ বছরের কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩০ পিএম

জয়পুরহাটে ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ: ৬০ বছরের কারাদণ্ড

জয়পুরহাটে ছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলার দণ্ডপ্রাপ্ত আসামী মোমিন আকন্দ

জয়পুরহাটে নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে এক যুবককে দুটি ধারায় ৬০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী তিন বছর আগে করা এ মামিলার রায় ঘোষণা করেন।

জানা গেছে, দণ্ডপ্রাপ্ত আসামী মোমিন আকন্দ (২৬) জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারাকী বড়াইল পাড়ার মামুন আকন্দের ছেলে।

এ আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফিরোজা চৌধুরী জানান, রায়ে মোমিন আকন্দকে অপহরণের অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড এবং ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা না দিলে তাকে আরও ৭ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে। একই সঙ্গে ধর্ষণের অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অন্যথায় তাকে আরও ৫ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

মামলার বিবরণে বলা হয়, মোমিন আকন্দ নবম শ্রেণীর ওই ছাত্রীকে প্রায়ই উত্যক্ত করতো। ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর স্কুলের গেইটের সামনে থেকে মেয়েটিকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় মোমিনসহ তার কয়েকজন সহযোগী। পরে তারা একাধিক স্থানে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে।

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ছয় জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার তিন মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে।

পরে পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামি দেখিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে।আর বাকি আসামিদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App