মুফতি ইব্রাহীম আটক

আগের সংবাদ

বিএফইউজে নির্বাচন হাইকোর্টে স্থগিত

পরের সংবাদ

পুলিশের হয়রানির প্রতিবাদে পাঠাও চালকদের বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১ , ১২:৫৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২১ , ১:০১ অপরাহ্ণ

পুলিশের হয়রানির প্রতিবাদে এবং ছয় দফা দাবি মেনে নেয়ার পক্ষে রাজধানীতে পাঠাও চালকরা বিক্ষোভ করেছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১১ টার দিকে রাজধানীর মহাখালী সেতু ভবন এর সামনে এবং প্রেসক্লাবের সামনে রাস্তায় পাঠাও চালকরা বিক্ষোভ প্রদর্শন করে।

বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয়া অ্যাপভিত্তিক ড্রাইভারস ইউনিয়ন অব বাংলাদেশ (ডিআরডিইউ) নেতারা জানান, বারবার প্রতিবাদ করা সত্ত্বেও রাজধানীর সব এলাকায় পুলিশ পাঠাও চালকদের নানাভাবে হয়রানি করছে। এভাবে হয়রানির প্রতিবাদে এর আগেও রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে। কিন্তু তারপরেও সরকার পাঠাও চালকদের হয়রানি বন্ধে কোনো উদ্যোগ নেয়নি।

গত সোমবার বাড্ডার লিংক রোডে পুলিশি হয়রানির প্রতিবাদে এক পাঠাও চালক চালক তার মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক। এ ধরনের ঘটনাও যদি পুলিশকে নাড়া না দেয়, তাহলে আমরা আরো বড় ধরনের কর্মসূচি দিতে বাধ্য হবো। অবিলম্বে আমরা সরকারের কাছে পুলিশি হয়রানি বন্ধে এবং আমাদের ৬ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানাচ্ছি। রাজধানীতে আমাদেরকে ১০ টি স্পট নির্ধারণ করে দেয়া হোক আমরা সেখানেই দাঁড়াবো। যত তথ্য দাঁড়াবো না।

৬ দফা দাবিগুলো হলো— ১. অ্যাপস-নির্ভর শ্রমিকদের শ্রমিক হিসেবে স্বীকৃতি দিন, কর্ম ও সময়ের মূল্য দিন। ২. সব ধরনের রাইডে কমিশন ১০ শতাংশ নির্ধারণ করুন, মিথ্যা অজুহাতে কর্মহীন করা থেকে বিরত থাকুন। ৩. ঢাকা চট্টগ্রাম ও সিলেটে রাইড শেয়ারিংয়ের যানবাহন দাঁড়ানোর জায়গা করে দিন। ৪. সব ধরনের পুলিশি হয়রানি বন্ধ করুন। ৫. এনলিস্টকৃত রাইড শেয়ারকারী যানবাহনগুলোকে গণপরিবহনের আওতায় অ্যাডভান্সড ইনকাম ট্যাক্স (এআইটি) মুক্ত রাখুন। ৬. গতবছর গ্রহণ করা সব এআইটি এনলিস্টকৃত যানবাহন মালিকদের ফিরিয়ে দিন।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়