বিসিক ওয়ানস্টপ সার্ভিসে যুক্ত হলো পরিবেশ অধিদপ্তরের ২৪ সেবা

আগের সংবাদ

অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে কাদের মির্জা

পরের সংবাদ

জয়পুরহাটে ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ: ৬০ বছরের কারাদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১ , ৪:৩০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২১ , ৪:৩৭ অপরাহ্ণ

জয়পুরহাটে নবম শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে এক যুবককে দুটি ধারায় ৬০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী তিন বছর আগে করা এ মামিলার রায় ঘোষণা করেন।

জানা গেছে, দণ্ডপ্রাপ্ত আসামী মোমিন আকন্দ (২৬) জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারাকী বড়াইল পাড়ার মামুন আকন্দের ছেলে।

এ আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফিরোজা চৌধুরী জানান, রায়ে মোমিন আকন্দকে অপহরণের অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড এবং ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা না দিলে তাকে আরও ৭ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে। একই সঙ্গে ধর্ষণের অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অন্যথায় তাকে আরও ৫ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

মামলার বিবরণে বলা হয়, মোমিন আকন্দ নবম শ্রেণীর ওই ছাত্রীকে প্রায়ই উত্যক্ত করতো। ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর স্কুলের গেইটের সামনে থেকে মেয়েটিকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায় মোমিনসহ তার কয়েকজন সহযোগী। পরে তারা একাধিক স্থানে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে।

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ছয় জনের বিরুদ্ধে মামলা করেন। মামলার তিন মাস পর পুলিশ অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করে।

পরে পুলিশ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামি দেখিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করে।আর বাকি আসামিদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়